বান্দরবানে মৎস্য পোনা অবমুক্ত, ৩ মন মাছের হদিস নেই


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

উন্মুক্ত জলাশয়ে বিল নার্সারি স্থাপন এবং পোনা অবমুক্তকরণ প্রকল্পের আওতায় বান্দরবানে আমিষের চাহিদা মেটানোর লক্ষে মৎস্য পোনা অবমুক্ত করা হলেও সোমবার(২১ আগস্ট) কত মন মাছ অবমুক্ত করা হয়েছে এনিয়ে পরস্পর বিরোধী তথ্য পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার বান্দরবান সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে বান্দরবানের সাঙ্গু নদীর উজানী পাড়া ঘাটে মৎস্য পোনা অবমুক্ত করেন প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমীন আক্তার।

এসময় পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ মো. এনায়েত হোসেন চৌধুরী, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জিয়া উদ্দিন জিয়া, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো.ওমর ফারুকসহ বিভিন্ন এলাকার মৎস্যজীবীরা।

স্থানীয়দের তথ্য মতে ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার তথ্য মতে ৩ মন মাছের পোনা অবমুক্ত করা হলেও অধিকাংশই মৃত এবং পোনা মাছ নয়। অধিকাংশ মাছের ওজন ছিলো ৫শ গ্রাম থেকে ১কেজি ওজনের। আর বিষয়টি অনেকে দেখে প্রশ্ন করেন, “পোনা ছাড়া হলো, নাকি মা মাছ ছাড়া হলো”।

এই ব্যাপারে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জিয়া উদ্দিন বলেন, জেলা সদরের উজানী পাড়ার সাঙ্গু নদীর ঘাটে সোমবার ৩ মন মৎস্য পোনা অবমুক্ত করা হয়েছে।

আর মাছ সরবরাহকারী আব্দুর রহিম বালি বলেন, সোমবার মাছ ছাড়ার জন্য ৬মন মাছ সরবরাহ করা হয়েছে।

জানা গেছে, জেলা শহরের সাঙ্গু নদীতে মৃগেল ,কাতল, রুই, কালবাউশসহ বিভিন্ন প্রজাতির মাছ অবমুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *