বান্দরবানে মোবাইল র্কোট পরিচালিত


বান্দরবান প্রতিনিধি:

আসন্ন কোরবানীরকে ঈদকে সামনে রেখে পন্য সামগ্রীর ভেজাল রোধে বান্দরবানে বিকালে এক বিশেষ মোবাইল র্কোট অভিযান পরিচালিত হয়েছে ।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকালে বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট অরুন কৃষ্ণ পালের নেতৃত্বে এই বিশেষ অভিযান পরিচালিত হয় । এই সময় অভিযানে আরো উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য ও স্বাস্থ্য পরিদর্শক বিষয়ক স্যানিটারী কর্মকর্তা মোহাম্মদ হোসেনসহ আরো অনেকে ।

অভিযানে পন্যের গায়ে মূল্য তালিকা না থাকায় ও মেয়াদ উর্ত্তীণ খাবার, কোল ড্রিংকন্স, আইসক্রিম , অবৈধ জিংক সমৃদ্ধ সেক্সুয়াল ওষুধসহ নানা দ্রব্য সামগ্রী পাওয়ায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫১ ধারায় বান্দরবান বাস ষ্টেশন সংলগ্ন ইত্যাদি ষ্টোরকে নগত ১০ হাজার টাকা, রুপসী বাংলা হোটেল সংলগ্ন আম ইন বার্মিজ ষ্টোরকে ৩৭ ধারায় ১৫ হাজার টাকা এবং বান্দরবান মধুবন এন্ড কোং এ ৩৭ ধারায় ২ হাজার টাকা জরিমানা প্রদান করা হয় ।

মোবাইল কোর্ট পরিচালিত সকল দোকানের মালিক কতৃপক্ষকে সচেতন হতে বলা হয়, এই সকল ভেজাল পন্য সামগ্রীর বিষক্রিয়ার জন্য যে কোন সময় যেতে পারে মানুষের প্রান । তাই পরিবর্তিতে যাতে এই মেয়াদ উর্ত্তীণ ভেজাল জিনিস বিক্রি না করে তার জন্য তাদের সর্তক করা হয় , নাহলে পরবর্তীতে জনস্বার্থে কঠোর প্রশাসনিক ব্যাবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *