বান্দরবানে ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকান ও বসতঘর পুড়ে ছাই


বান্দরবান প্রতিনিধি:

বাান্দরবানে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি দোকান ও ৫টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় বসত ঘরে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে নারীসহ ৬জন গুরুতর আহত হয়েছে।

বৃহষ্পতিবার(১১ অক্টোবর) ভোর ৪.৩০ ঘটিকায় বান্দরবান সদরস্থ ক্যাচিংঘাটা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, বান্দরবান জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মচারী মো.আনিছুর রহমান, জেসমিন আক্তার, জাহাঙ্গীর আলম, শাহাদাত, নওশাদ ও ফিরোজ।

স্থানীয় ও দমকল বাহিনীর সদস্যরা জানান, বৃহষ্পতিবার ভোর ৪.৩০ এর দিকে ক্যাচিংঘাটা বাজারের দোকান থেকে হঠাৎ আগুন জ্বলে উঠে। মূহুর্তে আগুন চারিদিকে ছড়িয়ে পড়লে এ সময় ১৫টি দোকানসহ বাজারের পেছনে থাকা ৫টি বসত ঘরও পুড়ে ছাই হয়ে যায়। পরে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় দমকলন বাহিনীর বান্দরবানের ১টি ও চট্টগ্রামের সাতকানিয়ার ২টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

দমকল সুত্রে জানা গেছে, অগ্নিকাণ্ডের সময় বসতবাড়ির একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে জেসমিন আক্তার, মো. আনিসুর রহমান, জাহাঙ্গীর, শাহাদাত, নওশাদ ও রনি দত্ত আহত হয়। এদের মধ্যে জেসমিন আক্তারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রামে রেফার করা হয়েছে।

এ বিষয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ইদ্রিস জানান, দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানতে পেরেছি। এ সময় ১৫টির মত দোকান পুড়ে গেছে। তবে এখনো আগুনের সূত্রপাত কিসের থেকে হয়েছে এবং ক্ষয়ক্ষতির পরিমান কতটা জানতে পারিনি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

এদিকে আগুনে ক্ষতিগ্রস্থরা বান্দরবান ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তার গাফিলতি নিয়ে অভিযোগ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *