বান্দরবানে বিএনপির মানববন্ধন, আটক ৩


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে প্রহসন মূলক রায় দেওয়ার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন করেছে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার শহরের  বাজারের হিল টাওয়ার এলাকায় মানববন্ধন চলাকালীন সময়ে ব্যানার কেড়ে নেয় এবং এসময় যুবদলের দুই কর্মীকে আটক করে পুলিশ। পরে পুলিশ লাঠি চার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

আটকরা হলেন- জেলা যুবদলের সদস্য আবু ছালেক, মো. বাদশা ও সাদেক হোসেন। মানববন্ধনে এসময় জেলা বিএনপির সভানেত্রী মাম্যাচিং, সাধারণ সম্পাদক জাবেদ রেজাসহ অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে বেনার কেড়ে নেয়, পুলিশ লাঠি চার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় এবং তিনজন কর্মীকে আটক করেছে। বিএনপি করার অপরাধে রাতে নেতাকর্মীদের ঘরে ঘরে হানা দিচ্ছে পুলিশ।

প্রসঙ্গত, জেলার ও উপজেলা থেকে এ পর্যন্ত বিএনপির ১৯জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। সেমাবার সকালে।অন্যদিকে বিকালে বান্দরবান জেলা কারাগারে বন্দী বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীদের সাথে সাক্ষাত করেছেন বিএনপি’র জাতীয় র্নিবাহী কমিটির সদস্য সাচিং প্রু জেরী।

এসময় উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, যুগ্ম সম্পাদক মুজিবুর রশিদ, পৌর বিএনপি’র নেতা আলী হায়দার রুশো, যুবদলের মো. সোহেল, ছাত্রদল নেতা মো. জিয়া উদ্দীন, মিডিয়া দলের সদস্য সচিব ওমর ফারুক উপস্থিত ছিলেন। কারাগারে আটক নেতাকর্মীদের আইনী সহায়তা দেয়া হবে বলেও জানান বিএনপি’র সিনিয়র নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *