বান্দরবানে বিএনপি’র ঝটিকা মিছিল


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বান্দরবানে গ্রেফতার এড়াতে দলটি নেতা-কর্মীরা বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে। মিছিল ও সমাবেশের পরে পুলিশের তৎপরতা দেখা দেয়।

তড়িঘড়ি করে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে পৃথক ভাবে শহরে দু’টি এবং সুয়ালক ইউনিয়নে আরেকটি স্থান থেকে মিছিল বের করে নেতা-কর্মীরা। সকালে প্রথম মিছিলটি রাজবাড়ী প্রাঙ্গণ থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে সেখানে সমাবেশ করে নেতা-কর্মীরা। সভানেত্রী মাম্যাচিং এর সভাপতিত্বে সমাবেশে করা হয়।

শহরের বাসষ্ট্যান্ড এলাকা থেকে সাধারণ সম্পাদক জাবেদ রেজার নেতৃত্বে আরেকটি মিছিল বের করা হয়। এসময় পুলিশের তৎপরতা দেখে গ্রেফতার এড়াতে নেতা-কর্মীরা দ্রুত সরে পড়ে। এরপর সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের সুয়ালক বাজারে জাবেদ রেজার নেতৃত্বে আরেকটি মিছিল বের করা হয়।

জেলা বিএনপি’র সভানেত্রী ম্যামাচিং বলেন, সরকার বিএনপি ও খালেদা জিয়াকে ভয় পায় বলে নির্বাচন থেকে দূরে রাখতে প্রহসন মূলক বিচারের মাধ্যমে দেশনেত্রীকে জেলে আটক রেখেছে। পুলিশের তৎপরতায় নেতা-কর্মীরা কর্মসূচিই পালন করতে পারছে না। দলের দুঃসময়ে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *