বান্দরবানে প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ


Bandarban pic-17.8

নিজস্ব প্রতিবেদক:

ক্ষুদে শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির জ্ঞান ও শিক্ষার মান বাড়াতে বান্দরবানের বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যায়য়ে ল্যাপটপ ও মাল্টিমিডিয়া সেট বিতরণ করা হয়েছে। বুধবার বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি জেলার ২০টি প্রাথমিক বিদ্যালয়ে এসব সামগ্রী বিতরণ করেন।

জেলা পরিষদের চেয়ারম্যান ক্যা শৈহ্লা’র সভাপতিত্বে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল আলম, প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার, পৌর মেয়র মো. ইসলাম বেবী, জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী উপস্থিত ছিলেন।

বিতরণকৃত ল্যাপটপ ও মাল্টিমিডিয়া সেট দিয়ে শিক্ষার্থীদের আধুনিক পর্যায়ে পাঠদান করানো হবে বলে জানান শিক্ষকরা। পর্যায়ক্রমে বান্দরবানের অন্যান্য প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলোতে ডিজিটাল সামগ্রী বিতরণ করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সূত্র জানায়, ২০টি প্রাথমিক বিদ্যালয়ে ৮টি ল্যাপটপ, ১৯টি মাল্টিমিডিয়া ও ৮টি স্পিকার প্রদান করা হয়েছে।

জেলা পরিষদ সূত্রে জানা গেছে, ২০১০ সাল থেকে জেলা পরিষদের অর্থায়নে জেলার ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ ও ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া সেট বিতরণ করা হয়েছে।

এর আগে সকালে প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২৫ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত সাঙ্গু উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয় তলা ভবনের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *