বান্দরবানে জাতীয়তাবাদী মহিলাদলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা


 


বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলাদলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

রবিবার (৯ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় বান্দরবানের পুরাতন রাজ বাড়ীর মাঠ প্রাঙ্গনে এক মহিলা সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার অবৈধ সরকার। এই অবৈধ সরকার আমাদের নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দীর্ঘ ৭ মাস যাবৎ কোন অপরাধ ছাড়া জেলা খানায় আটক করে রেখেছে। এ সরকারের আমলে সারা দেশে হত্যা, গুম, খুন ও অপহরণ বেড়েই চলেছে। জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করছে। আওয়ামী লীগ গণতন্ত্র রক্ষায় সকল দলের অংশ গ্রহনে সহনশীল রাজনৈতিক পরিবেশ সৃষ্টি না করে বিএনপি দলকে ধ্বংস ও নির্মুল করার সেষ্টা করছে। বিএনপি দলের নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেল জুলুম করে হয়রানি করছে।

স্বধীনতার পর বহুদলীয় গণতন্ত্র সৃষ্টি করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপি যেমন গণতন্ত্রকে লালন করে তেমনি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করা সর্বদা প্রস্তুত। দেশের বহুদলীয় গণতন্ত্রকে রক্ষা করতে হলে অবৈধ ১০ম জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে সকল দলের অংশ গ্রহনে নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে।

জাতীয়তাবাদী মহিলাদলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির নির্বাহী সদস্য সাবেক সংসদ সদস্য রাজ পুত্র সাচিং প্রু জেরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা বিএনপির সহ-সভাপতি ও বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, বান্দরবান জেলা বিএনপির সাধারন সম্পাদক আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ, যুগ্ন সম্পাদক মুজিবুর রশিদ।

জাতীয়তাবাদী মহিলাদলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মহিলাদল বান্দরবান জেলা সভাপতি নিলুতাজ বেগম। আলোচনা সভায় সঞ্চলনা করেন, বান্দরবান জেলা জাতীয়তাবাদী মহিলাদলের সাধারণ সম্পাদক উম্মে কুলছুম নীলা, জাতীয়তাবাদী মহিলাদলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, লামা পৌরসভার কাউন্সিলর ও জাতীয়তাবদিী মহিলা দল লামা সদর উপজেলা সভাপতি জোৎসনা বেগম, জাতীয়তাবাদী মহিলা দল লাম পৌর শাকার সাভাপতি ও লামা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, সাবেক পৌর মহিলা কাউন্সিলর গীতা রাণী দে গুরাটুনি, ছাত্রদলের সাধারণ সম্পাদক অমিত তঙচঙ্গ্যা, ছাত্রদলা নেতা আলাউদ্দীন আলো,আকবর, মিডিয়া দলের নেতা ওমর ফারুক জিহাদ, জাতীয়তাবাদী মহিলাদল বান্দরবান জেলা শাখার যুগ্ন-আহ্বায়ক হামিদা চৌধুরী, পৌর বিএনপির সভাপতি নাছির উদ্দীন চৌধুরী, মহিলা নেত্রী মোহছনা আক্তারসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *