বান্দরবানে চরিত্রহীন শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন


Bandarban pic-7.3

নিজস্ব প্রতিবেদক,বান্দরবান:

বান্দরবানের আলীকদম আবাসিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (আইসিটি) আব্দুর রহিম ছাত্রীদের ধর্ষণের সহায়তা ও ইফটিজিং’র অভিযোগে অপসারণের দাবি করে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।  মঙ্গলবার বান্দরবান প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, আলীকদম আবাসিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রহিম বিভিন্ন সময় কম্পিউটার ক্লাসে ছাত্রীদের শরীরে স্পর্শকাতর স্থানে হাত দিত।

গত জানুয়ারি মাসে আব্দুর রহিমের সহায়তায় বহিরাগত একজন ওই বিদ্যালয়ের এক এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ করে। বিষয়গুলো তুলে ধরে প্রতিকার চেয়ে বিদ্যালয়ের সকল এসএসসি পরীক্ষার্থী আলীকদম ইউএনও এবং প্রকল্প ব্যবস্থাপকের কাছে অভিযোগ করেন। শুধুমাত্র অন্যত্র বদলী করে দায়িত্ব শেষ করে কর্তৃপক্ষ। তাই চরিত্রহীন, লম্পট ওই শিক্ষকের স্থায়ী অপসারণ ও শাস্তি দাবি করে বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীরা।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বান্দরবান জেলা প্রশাসকের বরাবর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মো. মাকসুদ চৌধুরীর কাছে স্মারকলিপি প্রদান করেন।

আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী সাইদুর রহমান বলেন, এ বিষয়ে থানায় কোন অভিযোগ করা হয়নি।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার নাইরুজ্জামান জানান, গত ২৪ জানুয়ারি অভিযোগ পেয়ে অভিযুক্ত শিক্ষককে অন্যত্র বদলী করা হয়েছে। বিষয়টি সুষ্ঠ তদন্তের জন্য মহিলা ভাইস চেয়ারম্যানকে আহ্বায়ক করে ৩সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *