বান্দরবানে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ


বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার(৫ অক্টোবর)  বিকালে বান্দরবান সদর উপজেলা হল পরিষদ প্রঙ্গনে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় বান্দরবানের কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।

বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেনের সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে এই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুস, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক, উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরীসহ আরও অনেকে।

সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে ২৫০ জন ভুট্টা চাষী ও ৮০ জন বোরো ধান চাষীর মাঝে ২ কেজি ডিএপি সার, ২০ কেজি এমওপি সার, ও  ১০ জন চাষীর মাঝে  ৫ কেজি উপসি বীজ ধানের বীজ, ২ জন চাষীর মাঝে ২০ গ্রাম  বিটি বেগুন বিতরণ করা হয়। বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে অতিথিরা বলেন সরকার দেশের মানুষের দারিদ্রতা বিমোচনে কাজ করে যাচ্ছে যার প্রমান কৃষকরা। কৃষকদের ভাগ্য উন্নয়নে সরকার বিনামূল্যে সার ও বীজ বিতরণ করে বান্দরবানের মত পাহাড়ি অঞ্চলের মানুষের দারিদ্রতা দূরীকরন করতে দিন রাত চেষ্টা করছে আর এই সব বীজ ও সার পৌঁছে দিতে সহায়তা করে যাচ্ছে কৃষি সম্প্রসারন অধিদপ্তর। দেশের প্রতিটা অধিদপ্তর কৃষকদের নানা প্রশিক্ষন প্রদান করেন ভাল ফসল উৎপাদনে নানা ভাবে সহায়তা করছে যার ফল ভোগ করছে বর্তমান কৃষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *