বান্দরবানে কারাতে প্রতিযোগিতা


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বাংলাদেশ ও শ্রীলঙ্কার কারাতে খেলোয়াড়দের বান্দরবানে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মঙ্গলবার জেলা পরিষদের সহযোগিতায় ও জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে বান্দরবান জিমনেসিয়ামে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হোসেনের সভাপতিত্বে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ যুবায়ের সালেহীন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈহ্লা, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ-সভাপতি শাহজাদা আলম, সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন সহ-সভাপতি মোহাম্মদ ইসলাম বেবী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, বাংলাদেশের কারাতের অনেক সাফল্য রয়েছে। বিভিন্ন দেশের খেলোয়াড়দের মধ্য যত বেশি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে খেলোয়াড়রা তত বেশি অভিজ্ঞতা অর্জন করতে পারে। এতে খেলোয়াড়দের দক্ষতা, মনোবল বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

বাংলাদেশ জাতীয় কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈ হ্লা বলেন, এশীয় সাব-গেমসে অধিকতর স্বর্ণজয় করে বাংলাদেশে কারাতে পিছিয়ে পড়া হারানো গৌরব পুনঃ উদ্ধার করা হবে।

শ্রীলঙ্কার প্রশিক্ষক এনিরার নেতৃত্বে ১২ সদস্য’র খেলোয়াড়রা প্রতিযোগিতায় অংশ নেয়। বাংলাদেশ দল ২টি স্বর্ণ পদক লাভ করে। এছাড়া সাতটি ওয়েট ক্যাটাগরির প্রতিযোগিতায় বাংলাদেশ দল ৪টি স্বর্ণ এবং শ্রীলঙ্কা ৩টি স্বর্ণ পদক লাভ করে। দলগত কুমুতেও চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *