বান্দরবানে ইক্ষু গবেষণা কেন্দ্রের ভিক্তি প্রস্তর স্থাপন


বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে ইক্ষু গবেষণা কেন্দ্রের ভিক্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার(৩১ আগস্ট) দুপুরে বান্দরবান সদর সংলগ্ন লেমুঝিড়ি পাড়ায় (ইঝজও) এর অর্থায়নে ১ কোটি টাকা ব্যয়ে ইক্ষু গবেষণা কেন্দ্রের ভিক্তি প্রস্তর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এই সময় অনান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল ইসলাম , অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ ,পার্বত্য আঞ্চলিক আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশসহ আরও অনেকে।

ভিক্তি প্রস্তরের উদ্বোধন শেষে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনিস্টিটিউট এর মহা পরিচালক ড. মো আমজাদ হোসেনের সভাপতিত্বে লেমুঝিড়ি পাড়ায় ইক্ষু চাষীদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সকল শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে আর তার জন্য দিন রাত কাজ করে যাচ্ছে দেশ নেএী শেখ হাসিনা। এজন্য বান্দরবানের মত পাহাড়ি অঞ্চলের মানুষ সকল দিক থেকে সুযোগ সুবিধা ভোগ করছে। বান্দরবান আজ প্রতিষ্ঠিত হল ইক্ষু গবেষণা কেন্দ্র , যেখানে নানা রকম ইক্ষু নিয়ে গবেষণা করা হবে , আর গবেষকদের নতুন নতুন প্রযুক্তির অনুসরণ করে কৃষকরা ইক্ষু চাষে লাভবান হয়ে তাদের ভাগ্য পরিবর্তন করবে। তিনি আরও বলেন বান্দরবান যে পিছিয়ে নেই এটা তার প্রমান , সকল প্রকার প্রযুক্তিতে সমৃদ্ধ হচ্ছে পাহাড়ি এই অঞ্চলগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *