বান্দরবানে আবাসন ও যানবাহন সংকটে পর্যটকরা


Bus Terminal

জেলা প্রতিনিধি, বান্দরবান:
হরতালের কারণে বান্দরবানে ঘুরতে আসা পর্যটকরা আবাসন ও যানবাহন সংকটে পড়েছে। জামায়াতের টানা ৪৮ ঘন্টা হরতাল শুরু হওয়ার আগের দিন সন্ধ্যায় বিভিন্ন স্থানে মিছিল ও ভাংচুরের ঘটনায় যানবাহন মালিকরা তাদের যানবাহন ছাড়তে অপারগতা প্রকাশ করেছে। যার ফলে মারাত্মক দূর্ভোগের শিকার হয়েছে বান্দরবানে আসা দর্শনার্থীরা।

ফলে বান্দরবানে থেকে যাওয়া পর্যটকরা আবাসন সংকটেও পড়েছে মারাত্মক ভাবে। অনেকে আবাসিক হোটেল এ অবস্থান করতে না পেরে রাস্তার পাশে বসে থাকতে দেখা গেছে। অন্যান্য দিনের চেয়ে সোমবার বান্দরবানের বিভিন্ন পর্যটন স্পটে দর্শনার্থীদের সংখ্যা ছিল তুলনামূলকভাবে বেশি। বান্দরবানের বিভিন্ন হোটেল, রেস্তোরায় কর্মচারী সংকটের কারনে মালিকপক্ষ হোটেল চালু রাখতে হিমশিম খাচ্ছে। যার কারনে মানসম্পন্ন খাবার না পেয়ে বিপাকে পর্যটকরা। যে অল্প সংখ্যক হোটেল রেস্তোরা চালু রয়েছে তাতে হোটেল মালিকরা চড়া মূল্যে খাবার বিক্রির অভিযোগ পাওয়া গেছে।
অন্যদিকে সন্ধ্যার আগে যে অল্প সংখ্যক যানবাহন চলাচল করেছিল তাতে অতিরিক্ত ভাড়া আদায়ের পাশাপাশি ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন করে যানবাহন মালিকরা। শহরের বিভিন্ন স্পটে অবৈধ পরিবহন চলাচলের অভিযোগের ভিত্তিতে বিভিন্ন পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পরিচালিত হচ্ছে মোবাইল কোর্ট। এ রিপোর্টটি লেখার আগ মুহূর্ত পর্যন্ত প্রশাসন যাত্রীদের যাতায়াত ও হোটেল রেস্তোরায় অতিরিক্ত খাদ্য মূল্য আদায়ের ব্যাপারে কোন আইনানুগ পদক্ষেপ নেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *