বান্দরবানে অস্ত্রসহ চাঁদাবাজ আটক


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানে অস্ত্রসহ জেএসএস সমর্থিত এক চাঁদাবাজকে গুলি ও অস্ত্রসহ আটক করেছে নিরাপত্তা বাহিনী। বৃস্পতিবার বিকালে সদর উপজেলার কুহালং ইউনিয়নের কোলক্ষ্যং ছড়া এলাকায় অভিযান  চালিয়ে পায়তুং চাকমা (২১) আটক করে।

এসময় তার কাছ থেকে সন্ত্রাসী কাজে ব্যবহৃত ৪ রাউন্ড গুলি, ১টি পিস্তল, চাঁদা আদায়ের রশিদসহ বিভিন্ন সরজ্ঞাম উদ্ধার করা হয়েছে। তার বাড়ি রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার তাংঙ্গুগুমা পাড়ার রাঙ্গা চাকমার পুত্র। সে সন্তু লারমা সমর্থিত আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) এর সন্ত্রাসী দলের ক্যাডার ও চাঁদা আদায়ের দায়ীত্ব পালন করত বলে জানা গেছে। অভিযানে এক সেনা সদস্য আহত হয়েছে বলেও স্থানীয় সূত্র জানিয়েছে।

নিরাপত্তা বাহিনী ও স্থানীয়রা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নিরাপত্তা বাহিনী অভিযান চালিয়ে গ্রুরুক্ষ্যং পাড়া থেকে চাঁদাবাজ ও সন্ত্রাসী পায়তুং চাকমাকে অস্ত্র ও গুলিসহ আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে স্থানীয় থানায় সোর্পদ করা হবে। অভিযান কালে এক সেনা সদস্য আহত হয়েছে। তবে কোন ধরনের আহত হয়েছে সে বিষয়ে জানাযায়নি।

নিরাপত্তা বাহিনী জানায়, আটক ব্যক্তি অস্ত্রের ভয় দেখিয়ে সদর উপজেলাসহ আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি এবং সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। চাঁদাবাজ পায়তুং চাকমা আটক হওয়ায় স্থানীয়রা উল্লাসে ফেটে পড়েন বলেও স্থানীয়রা জানিয়েছেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *