বান্দরবানের সাথে রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

দুদিনের টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে বান্দরবান-রাঙামাটি ও বান্দরবান-রুমা সড়কের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভারি বৃষ্টির ফলে পাহাড়ের ঝুকিপূর্ণ বসবাসকারীরা আতংক ও উৎকন্ঠায় রয়েছেন।

মঙ্গলবার (২৪ জুলাই) টানা দুদিনের বৃষ্টি ও পাহাড়ি ঢলে বালাঘাটা স্বর্ণ মন্দির এলাকায় বেইলি ব্রিজ ডুবে বান্দরবান-রাঙামাটি জেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। অন্যদিকে ভারী বর্ষণের ফলে দনিয়ালপাড়া এলাকায় পাহাড় ধসে বান্দরবান-রুমা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে বান্দরবান-কেরেনীরহাট সড়কে দস্থির হাট এলাকায় একফুটেরও বেশী পানিতে সড়ক তালিয়ে গেছে। তবে এখনো যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে প্রবল বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সাঙ্গু নদীর পানি ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সাঙ্গু নদীর নদীর তীরবর্তী ও নিম্মাঞ্চলে ঘরগুলোতে বাণের পানি ঢুকেছে।

প্রশাসন সূত্রে জানা যায়, গত তিনদিন থেকে বান্দরবান শহর ও আশপাশের এলাকাগুলোতে পাহাড়ের ঝুকিপূর্ণ পাদদেশে বসবাসরত লোকজনদের সরে যেতে জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

বান্দরবান পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝন্টু দাশ জানান, রাঙামাটির সড়কের বিভিন্ন জায়গা তলিয়ে যাওয়ায় আপাতত যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজীব আহমেদ জানান, মঙ্গলবার সকালে বালাঘাটা এলাকায় বেইলী ব্রীজটি ডুবে গেলে রাঙামাটি সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানান, প্রতিটি উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে মাইকিংসহ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং ঝুকিপূর্ণ পাহাডের পাদদেশে বসবাসরত লোকজনদের সরে যেতে মাইকিং করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *