বাঙ্গালহালিয়ায় অবৈধ কাঠ ও চাঁদের গাড়ি আটক


 

রাজস্থলী প্রতিনিধি:

বাঙ্গালহালিয়া ইউনিয়নের ছেলমারা নামক স্থানে শুক্রবার(৯ফেব্রুয়ারি) ১২টার সময় গোপন সংবাদের ভিত্তিতে বাঙ্গালহালিয়া ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার এমদাদুল হক ও রাইখালী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আব্দুল হাই এর নেতৃত্বে প্রায় ২লক্ষ টাকার অবৈধ সেগুন ও গামারী কাঠের রদ্দা এবং কাঠ বোঝাই একটি জিপ (নং-নোয়াখালী ৩৭৬নং) গাড়িসহ জব্দ করে। প্রতিদিন ওই সড়কে কাঠ পাচার অব্যাহত থাকে।

নিরাপত্তাবাহিনী সূত্রে জানা যায়, এ পর্যন্ত বাঙ্গালহালিয়া ক্যাম্পের নিরাপত্তা সদস্যদের অভিযানে প্রায় ২ কোটি টাকার অধিক কাঠ জব্দ করা হয়েছে।

কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের রাইখালী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ও স্পেশাল টিমের অধিনায়ক আব্দুল হাই জানান, এমনভাবে কাঠ পাচারকারীরা বেপরোয়া হয়েছে রাঙ্গুনীয়া, কোদালা ও শিলক এলাকার কাঠ চোরাকারবারীরা তারা বন বিভাগকে চোখে ধুলো দিয়ে প্রতিদিন কাঠ পাচার করে। রাতে ও দিনের বেলায় আমরা ও নিরাপত্তাবাহিনীর সহযোগিতা নিয়ে তাদেরকে প্রতিহত করে কাঠগুলো জব্দ করি।

নিরাপত্তাবাহিনী কাপ্তাই ৫ আরই ব্যাটালিয়নের অধিন বাঙ্গালহালিয়া ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার এমদাদুল হক জানান, বাঙ্গালহালিয়া এলাকায় কোন অসামাজিক, চাঁদাবাজি, সন্ত্রাসী ও কাঠ পাচারকরা যাবে না। যদি সন্ত্রাসী ও চাঁদাবাজির খবর পাওয়া যায়, তাহলে জরুরী ভিত্তিতে পদক্ষেপ নেওয়া হবে। দীর্ঘদিন নিরাপত্তাবাহিনীর ইতিবাচক কার্যক্রমে পুরো রাজস্থলী উপজেলায় সাড়া জেগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *