বাঙালীদের উপর হামলায় ‘পিবিসিপি’র নিন্দা


 

প্রেস বিজ্ঞপ্তি:

রাঙামাটি শহরের ভেদভেদীতে চাকমা দুই যুবক তিন বাঙালী যুবককে ধারালো দা দিয়ে কুপিয়ে আহত করার প্রতিবাদ জানিয়েছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ (পিবিসিপি)।

বৃহস্পতিবার (৮মার্চ) সকালে পিবিসিপর সাংগঠনিক সম্পাদক মো. কাউছার আবেদীন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিন্দা যানান।

বিজ্ঞপ্তির যানানো হয়, চাকমা দুই যুবকের হামলায় আহতরা হলেন, নুরুল আলম, রবিউল আলম ও খোকন । আহতদের উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায় স্থানীয় লোকজন। এসময় একজন চাকমা হামলাকারীকে জনতা আটক করে পুলিশে দেয়।

হাসপাতালে চিকিৎসাধীন রবিউল আলম জানায়, আমরা তিনজন ভেদভেদী মুসলিম পাড়া এলাকায় হেটে আমাদের নিকটাত্মীয়র বাসায় যাওয়ার সময় রাস্তার পাশ থেকে অতর্কিতভাবে আমাদের উপর হামলা চালিয়ে দা দিয়ে কুপাতে থাকে দুইজন চাকমা যুবক। এসময় আমাদের কান্না শুনে স্থানীয়রা এগিয়ে আসলে এক চাকমা যুবক পালিয়ে গেলেও অপরজনকে দা’সহ হাতেনাতে আটক করে। পরে কোতয়ালী থানা পুলিশকে খবর দিয়ে তাদের হাতে তুলে দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে যানানো হয়, পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার পক্ষ হতে আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে হামলার স্বিকার তিন বাঙালী যুবককে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে হবে ও হামলাকারী চাকমা সন্ত্রাসীদের দৃষ্টান্ত মূলক শাস্তী দিতে হবে। সেই সাথে পার্বত্য চট্টগ্রামের সকল নিরীহ জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

 

নিউজটি সংগঠন বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *