বাঘাইছড়িতে জেএসএস সদস্যকে গুলি করে হত্যা


সাজেক প্রতিনিধি:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বাবুপাড়া নামক এলাকায় জেএসএস(সংস্কার)’র সদস্য বসু চাকমা (৩৮) কে হত্যা করেছে দূর্বৃত্তরা।

শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে এই ঘটনা ঘটে। নিহত বসু চাকমা জেএসএস (এমএন) লারমা গ্রুপের সদস্য বলে স্থানীয়রা জানিয়েছে।

ঘটনার পরপরই নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহসহ একনালা বন্দুক ১টি, এলজি ১টি, ৯ রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে।

এমএন লারমার এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানায়, আমাদের দলের কিছু সদস্য উপজেলা সদরের বাবু পাড়ার কমিউনিটি সেন্টারের সম্মুখের একটি ঘরে আমরা সকলেই মিলে ভাত খেতে বসেছিলাম। এরই মধ্যে কোনো কিছু বুঝে উঠার আগেই জেএসএস সন্ত্রাসীরা হামলা চালিয়ে আমাদের বসু চাকমাকে ঘটনাস্থলেই গুলি করে হত্যা করেছে।

বাঘাইছড়ি জেএসএস এনএনলারমা দলের সভপতি সুরেশ চাকমা বলেন জেএসএস সন্তু দলের সন্ত্রাসীরা আমার দলের বসু চাকমাকে ভাত খাওয়া অবস্হায় গুলি করে হত্যা করে। আমি এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং দোষিদের বিচার দাবি করছি।

এব্যাপারে জেএসএস সন্তু দলের তথ্য ও প্রচার সম্পাদক দয়াসিন্দু চাকমার সাথে যোগাযোগ করা হলে তিনি এ অভিযোগ অস্বীকার করে বলেন, জেএসএস এমএনলারমা দলের সাথে আমাদের দলীয় কোন বিরোধ নাই। নির্বাচন নিয়ে তাদের নিজস্ব কোন্দল এমন ঘটনা ঘটতে পারে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি ও দোষিদের শাস্তি দাবি করছি।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এমএ মনজুর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে আঞ্চলিক সন্ত্রাসীর মধ্যে গোলাগুলির ঘটনায় একজন নিহত হয়েছে। আমরা তার লাশ উদ্ধার করেছি। এই ঘটনায় জেএএস সংস্কারপন্থীদের পক্ষ থেকে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করা হয়েছে এবং ঘটনাস্থল থেকে আমরা অস্ত্র ও গুলি উদ্ধার করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *