বাঘাইহাট টু করেঙ্গাতলী রাস্তা মেরামতের জন্য নিরাপত্তাবাহিনীর দেড় লক্ষ টাকা প্রদান


 

সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বাঘাইহাট টু করেঙ্গাতলী পর্যন্ত ইটের তৈরি রাস্তাটি মেরামতের জন্য দেড় লক্ষ টাকা প্রদান করেছে নিরাপত্তাবাহিনীর বাঘাইহাট জোন ও খাগড়াছড়ি রিজিয়ন।

বুধবার সকাল ৯টায় বাঘাইহাট সেনা জোন সদরে ৪ ইস্ট বেঙ্গল বাঘাইহাট জোনের জোন অধিনায়ক লে.ক. ইসমাই হোসেন খাঁ (পিএসসি), বঙ্গলতলী ইউপি চেয়ারম্যান জ্ঞানোজোতি চাকমার নিকট ব্যাংক চেকের মাধ্যমে খাগড়াছড়ি রিজিয়নের পক্ষ থেকে ১লক্ষ ও বাঘাইহাট জোনের পক্ষ থেকে ৫০হাজার টাকা প্রদান করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বাঘাইহাট জোনের উপ-অধিনায়ক মেজর মঈনুল ইসলাম(পিএসসি), বঙ্গলতলী ইউপি সদস্য নিতিশ চাকমা, রুপেশ চাকমা প্রমুখ।

জানা যায়, বঙ্গলতলী ও রুপকারী ইউনিয়নের একটিমাত্র বাজার করেঙ্গাতলী বাজার। আর এই দুই ইউনিয়নের জনগণের সড়ক যোগাযোগের উল্লেখযোগ্য রাস্তা হচ্ছে বাঘাইহাট হতে ১৪ কি.মি. দুরুত্ব করেঙ্গাতলী পর্যন্ত ইটের ব্রিফ সলিং রাস্তাটি। তাই জনসাধারণের কাছে এই রাস্তার প্রয়োজনীয়তাও অনেক বেশি।

করেঙ্গাতলীর সাথে যাথায়তের মাধ্যম হচ্ছে জীপ গাড়ী বা সিএনজি। গত বছরের মাঝামাঝি সময়ে রাস্তার বিভিন্ন অংশের ইট সড়ে গিয়ে রাস্তার ভাঙ্গনের সৃস্টি হয়। ভাঙ্গনের কারনে শুষ্ক মৌসুমে কোন রকম ঝুকী নিয়ে গাড়ী চলাচল করে এবং বর্ষাকালে গাড়ী চলাচল অনুপযোগী হয়ে পরায় বন্ধ থাকে গাড়ী চলাচল। সড়ক যোগাযোগ ব্যবস্থা অচল হওয়ায় ভোগান্তিতে পরে ত্রিশ হাজারের অধিক জনসাধরণ।

জনগণের ভোগান্তি নিরসনের লক্ষ্যে স্থানীয় জনপ্রতিনিধি বঙ্গলতলী ইউপি চেয়ারম্যান জ্ঞানোজোতি চাকমা এবিষয়ে গত বছর থেকে সওজ সহ সরকারের বিভিন্ন দপ্তরের সাথে যোগাযোগ করে আসছে। বিভিন্ন দপ্তর থেকে আশ্বাস পেলেও এখন পর্যন্ত কোন দপ্তর থেকে অর্থ বরাদ্দ পায়নি। তাই তিনি রাস্তাটি দ্রুত মেরামতের জন্য নিরাপত্তাবাহীনির বাঘাইহাট জোনের সাথে যোগাযোগ করেন এবং সহযোগিতা চান।

তারই প্রেক্ষিতে জোন কর্তৃপক্ষ আশ্বাস্ত করলে চেয়ারম্যান জ্ঞানোজোতি চাকমা ১৪ কি.মি ইটের ব্রিফ সলিং রাস্তার বিভিন্ন অংশের সরে যাওয়া প্রস্থ ১২ফুট ও দৈর্ঘ ৯০০ফুট রাস্তা মেরামতের জন্য ৭৫ হাজার ইট দিয়ে ১০ লক্ষাধিক টাকা ব্যয় ধরে এর কাজ শুরু করে।

এবিষয়ে বঙ্গলতলী ইউপি চেযারম্যান জ্ঞানোজোতি চাকমা বলেন, বাঘাইহাট টু করেঙ্গাতলী রাস্তা মেরামতের জন্য নিরাপত্তাবাহিনী অর্থ দিয়ে সহযোগিতা করায় আমরা এলাকাবাসী নিরাপত্তাবাহিনীর নিকট কৃতজ্ঞ। আমাদের এলাকার শিক্ষা সাস্থ্য ও যোগাযোগ ব্যস্থায়ও নিরাপত্তাবাহিনী অনেক অবদান রেখেছে যা অস্বীকার করার মত নয়।

রাস্তা মেরামতের বাকী অর্থের বিষয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রকল্প সহায়তা করবে বলে আশ্বাস্ত করেছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *