বাঘাইছড়ির মুসলিম ব্লকে মডেল মসজিদ দাবি


বাঘাইছড়ি প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে দেশ আজ মধ্যম স্বল্প উন্নত অবস্থানে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে প্রতিটি জেলায় ও উপজেলায় একটি করে মডেল মসজিদ স্থাপন করার নির্দেশ দিয়েছেন।

যেখানে মুসলমান ও মুসল্লির সংখ্যা বেশি সেখানেই মডেল মসজিদটি স্থাপন করার নির্দেশ দিয়েছে।

বাঘাইছড়ি উপজেলার মধ্যে সর্ববৃহত্তম মুসলিম ব্লক এলাকাটি সবচেয়ে বড় যেখানে বাঘাইছড়ি পৌরসভার দুইটি ওয়ার্ড, মারিশ্যা ইউনিয়নে দুইটি ওয়ার্ড রয়েছে। যার সর্বমোট চারটি ওয়ার্ডে ৯০০ শত পরিবার, লোক সংখ্যা প্রায় ৭০০০ হাজার হতে ৮০০০ হাজার, মুসল্লির সংখ্যা প্রায় ২০০০ হাজার হতে ৩০০০ হাজার।

মডেল মসজিদ স্থাপন করা না হলে আমার মনে হয় প্রধানমন্ত্রীর যে আসার আলো নিয়ে কাজ করছেন সে আশা পূরণ করা অনেক কষ্টকর হবে।

বাঘাইছড়ি উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি ও মুসলিম ব্লক বায়তুল আবরার কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি নুরে আলম খোকন বলেন, মুসলিম ব্লক হল বাঘাইছড়ি উপজেলার মধ্যে সর্ববৃহৎ মুসলিম এলাকা, এখানে বন্যা মুক্ত, ভৌগলিক অবস্থান, যোগাযোগ ব্যবস্থা, নিরাপত্তা ব্যবস্থা, বিবেচনা করে মুসলিম ব্লকে মডেল মসজিদ স্থাপনের জোর দাবি করেছেন।

বাঘাইছড়ি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মসজিদ সাধারণ সম্পাদক মো. মুনছুর আলী বলেন, বাঘাইছড়ি উপজেলার সর্ববৃহৎ ও মনোরম পরিবেশ বৃহত্তর মুসলিম ব্লকে মডেল মসজিদ স্থান নির্দেশকে জনগুরুত্বপূর্ন স্থান বিবেচনা করে মুসলিম ব্লকে মডেল মসজিদ স্থাপনের কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করছি।

বাঘাইছড়ি পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন সরকার বলেন, বাঘাইছড়ি পৌরসভার ২ ও ৩নং ওয়ার্ড এবং মারিশ্যা ইউনিয়নের বৃহত্তর এলাকায় মডেল মসজিদ করা হলে উপজেলা সদরের সাথে যোগাযোগ ব্যবস্থা ও ৩ হাজার মুসল্লির নামাজ পড়ার ব্যবস্থা গ্রহণের জন্য শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন এগিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *