বাঘাইছড়ির দাঙাছড়াতে নিরাপত্তাবাহিনীর উপস্থিতিতে সস্তির নিশ্বাস


বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ডাঙ্গাছড়া এবং বেতাগী ছড়া নামক স্থানে নিরাপত্তাবাহিনীর উপস্থিতিতে সস্তির নিশ্বাস গ্রাম বাসীদের মধ্যে।  সন্ত্রাসীদের হুমকির ভয়ে গ্রামের অধিকাংশ পুরুষ গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। এই অবস্থার প্রেক্ষিতে বাঘাইহাট থেকে সেনা সদস্যের একটি দল এবং মারিশ্যা থেকে বিজিবি এর একটি দল গত ৫ আগস্ট থেকে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন।

গেল ২৬ জুলাই সন্ত্রাসীদের মধ্যে দফায় দফায় গুলি বিনিময় হলে এলাকাবাসী গ্রাম ও নিজেদের ঘর বাড়ি ছেড়ে প্রাণের ভয়ে এলাকা ত্যাগ করে। গুলি বিনিময়ের ঘটনায় একজন গ্রামবাসী নিহত হয়। এসময় সন্ত্রাসীরা পাড়াগুলোতে লুটতরাজ চালিয়ে অধিকাংশ গ্রামবাসীর মোবাইল ফোন, ৬টি গরু, ১৭টি ছাগল অস্ত্রের মুখে জোর পূর্বক ছিনিয়ে নেয়। এছাড়াও সন্ত্রাসী কর্মকাণ্ডের ফলে ডাঙ্গাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর উন্নয়ন কাজও স্থগিত হয়ে পড়ে। এলাকার পুরুষদের ওপর শারীরিক নির্যাতন চালানো হয়েছে বলেও জানা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন গ্রামবাসী বলেন, সন্ত্রাসীরা মোবাইল ফোন ব্যবহার এর ওপর নিষেধাজ্ঞা জারি করেছে এবং হুমকি দিয়েছে যে, বাড়িতে সন্ধ্যার পর আলো জ্বলবে না আর যারা যারা মোবাইল ফোন ব্যবহার করবে তাদেরকে ৫০,০০০ টাকা জরিমানা করা হবে আর জরিমানা দিতে না পারলে মেরে ফেলা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *