বাঘাইছড়িতে সন্তু লারমার কুশ পুত্তলিকা দাহ


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় এবার জ্যেতিরিন্দ্র বোধিপ্রিয়’র (সন্তু লারমা) কুশ পুত্তলিকা দাহ করেছে বাঘাইছড়ি পৌর আ’লীগের নেতৃবৃন্দ। শুক্রবার (৭ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার চৌমহনী চত্ত্বরে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

এদিকে সন্তু লারমার কুশ পুত্তলিকা দাহ করার আগে পৌর আ’লীগের নেতৃবৃন্দ উপজেলায় বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করে। মিছিলটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলার চৌমহনী চত্ত্বরে গিয়ে শেষ হয়।

মিছিল পরবর্তী চৌমহনী চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে পৌর আ’লীগের সভাপতি জমির উদ্দীনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. আলী হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দীন মামুন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জগৎ দাশ, শ্রমিক লীগের  মো. রফিক, ওসমান গণি, কাচাংলং ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি মামুনুর রশীদ মামুন প্রমুখ।

বক্তারা সমাবেশে সন্তু লারমাকে সন্ত্রাসী, খুনী সংগঠনের নেতা আখ্যা দিয়ে বলেন, যতদিন আ’লীগ নেতা খুনীদের গ্রেফতার করা না হবে ততদিন এ উপজেলায় সন্তু লারমা, জেএসএস নেতা এবং রাঙামাটি আসনের সংসদ সদস্য ঊষাতন তালুকদার এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান বড় ঋষী চাকমা কোন সরকারি অনুষ্ঠানে অংশ গ্রহণ করতে পারবে না।

প্রশাসন যদি চলতি বছরের ১৫ডিসেম্বর এর মধ্যে আ’লীগ নেতা খুনীদের আটক না করলে পরবর্তী তারিখ থেকে আরও কঠোর আন্দোলন করা হবে বলে বক্তারা  এসময় হুঁশিয়ারী প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *