বাঘাইছড়িতে বাস, সিএনজি ভাংচুর এর মধ্য দিয়ে হরতাল পালিত


সাজেক প্রতিনিধি:

ইউপিডিএফ নেতা নানিয়াচরের সাবেক জনপ্রতিনিধিকে হত্যার প্রতিবাদে পূর্ব ঘোষিত অর্ধদিবস হরতালের পিকেটিং এর কবলে পড়ে ঢাকা থেকে মারিশ্যা গামী শান্তি পরিবহনের একটি বাস।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টায় মারিশ্যা দিঘীনালা সড়কের ১২কিমি এলাকায় পৌঁছালে ৪/৫জনের একটি ইউপিডিএফ’র পিকিটিং দলের হামলার শিকার হয়। এতে ঢাকা মেট্রো ব -১৪৩৩৭৫ নাম্বারের গাড়ির জানালার কাঁচ ভেঙ্গে যায়। একই জায়গায় রামগর থেকে মুরগির বাচ্চা নিয়ে আসা একটি সিএনজিও পিকেটিংয়ের কবলে পড়ে ভাংচুরের শিকার হয়। খবর পেয়ে বাঘাইছড়ি থানার এসআই ক্রিটি মোহন দাশের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত গাড়ি দুইটি উদ্ধার করে।

এদিকে রাঙামাটির জুড়াছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে হত্যা ও বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মারমার উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারসহ পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানের দাবিতে রাঙামাটি জেলা আওয়ামী লীগের ডাকে রাঙামাটিসহ বাঘাইছড়ি উপজেলায় বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা হরতাল সর্বাত্মক শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। হরতালের শুরুতে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা সদরের অভ্যন্তরে এবং দূরপাল্লার সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বন্ধ থাকে নৌ-পথেও। হরতালের সমর্থনে উপজেলা সদরে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী  সংগঠনের নেতা-কর্মী  বিক্ষোভ মিছিল করে।

বিক্ষোভ মিছিল শেষে চৌওমুহনী শাফলা চত্বরে এক উন্মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয় এসময় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জগৎ দাশ এর সঞ্চলানায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলী হোসেন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পদক মুনছুর আলী, কলেজ ছাত্রলীগের সভাপতি মো. মামুনুর রশীদ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাঙ্গামাটি জেলা যুবলীগের জনশক্তি ও কর্ম সংস্থান বিষয়ক সম্পাদক মো. ওসমান গণি।

 

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *