বাঘাইছড়িতে ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে শপথ গ্রহণ


নিজস্ব প্রতিনিধি:

বাঘাইছড়ি উপজেলার সিজগমূখ উচ্চবিদ্যালয়ে ইভটিজিং, মাদক দ্রব্যের কুফল, বাল্য বিবাহ রোধ, ও জঙ্গী বাদের প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি শীর্ষক আলোচনা এবং শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সমাবেশ মঙ্গলবার (২৯ আগস্ট ) সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ মো. আমির হোসেন ইভটিজিং, মাদক দ্রব্যের কুফল, বাল্যবিবাহ রোধ এবং জঙ্গী বাদের প্রতিরোধে করণীয় বিয়য় নিয়ে বিহৎ আলোচনা করেন।

তিনি বলেন এ বিষয় গুলো সমাজের অসুখ আমরা চাই এই ধরনের অসুখে কেউ আর নতুন করে আক্রান্ত না হোক, মানুষের অসুখ হলে ডাক্তারের কাছে যায় চিকিৎসা নেয় ভালো হওয়ার চেষ্টা করে তদরুপ সমাজেরও অসুখ হয় সমাজের অসুখ হলে সম্মিলিত ভাবে চিকিৎসার ব্যাস্থা না করলে ধীরে ধীরে ক্যান্সার হওয়ার সম্ভাবনা থাকে তাই সময়মত চিকিৎসার ব্যাস্থা করতে হবে না হয় মহামারি আকারে ক্যান্সার হওয়ার সম্ভাবণা রয়েছে। তাই সকল কে সচেতন থাকতে হবে অভিভাবক দের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তান কোথায় যায় কার সাথে মেলামেশা করে সময় মত বাসায় ফিরছে কিনা নিয়মিত তদারকি করবেন।

পরে তিনি উপস্থিত সকলকে ইভটিজিং, মাদক দ্রব্য গ্রহণ, বাল্যবিবাহ রোধ এবং জঙ্গী বাদের বিরুদ্ধে সবাইকে শপথ করান সকলে হাত তুলে শপথ গ্রহণ করেন। তিনি সকলের মাঝে ওসি বাঘাইছড়ির সরকারি ফোন নাম্বারটি বিতরণ করেন সবাই তা গ্রহণ করেন তখন সকলকে উদ্দেশ্য করে বলেন আজ আমি নিশ্চিত যে এ এলাকায় প্রায় একহাজার পুলিশের বন্ধু রয়েছে যেকোন অপরাধে তারা পুলিশকে তথ্য দিবে সহোযোগিতা করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবু বড় ঋষি চাকমা, তিনি তার বক্তব্য বাঘাইছড়ি থানার বর্তমান ওসি র কাজকর্মের ভূয়শী প্রসংশা করেন এবং এ যাবৎ কালে সেরা ওসি বলে আখ্যায়িত করে বলেন মাদকের ব্যাপারে কোন ছাড় নয় তিনি উত্তেজিত হয়ে এলাকার যুব সমাজকে সতর্ক করেন কেউ যদি মাদক নিয়ে ধরা পরে তাদের জন্য কোন শুপারিশ নয় কঠোর হস্তে তাদের বিরুদ্ধে স্থানীয় ভাবে ব্যাবস্থা নেয়ার হুশিয়ারী দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *