বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্যকে হত্যার নিন্দা


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

রাঙ্গামাটির বাঘাইছড়িতে শনিবার রাতে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র এক সদস্য নতুন মনি চাকমা (৪২) কে কুপিয়ে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

রবিবার(১১ মার্চ) দুপুরে ইউপিডিএফ’র(প্রসীত) গ্রুপের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানান রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক শান্তি দেব চাকমা।

বিবৃতিতে তিনি এ ঘটনাকে ‘জঘন্য, বর্বরোচিত ও ন্যাক্কারজনক’ আখ্যায়িত করে বলেন, দেড়বছর আগে জেএসএস সংস্কারবাদী গ্রুপ ত্যাগ করে ইউপিডিএফে যোগ দেয়া নতুন মনি চাকমা বঙ্গলতলি ইউনিয়নাধীন বালুখালি গ্রামের নিজ বাড়িতে অমরতন চাকমা (দর্শন) সহ ঘুমোচ্ছিলেন।

শনিবার রাত ১১টার দিকে অমরতন চাকমা কিছু একটা বলে তাকে ঘরের বাইরে কিছু দূর নিয়ে যায়। এরপর সেখানে আগে থেকে অপেক্ষমান সন্ত্রাসী সুদর্শন চাকমা, জ্ঞানজিত চাকমা ও নবদীপ চাকমাসহ ১০-১২জন মিলে তাকে দা দিয়ে কুপিয়ে মেরে ফেলে পালিয়ে যায়।’

ইউপিডিএফ নেতা অবিলম্বে নতুন মনি চাকমার খুনীদের গ্রেফতার ও শাস্তি এবং সন্ত্রাসীদের দিয়ে পরিচালিত খুন, অপহরণ ও নৈরাজ্য বন্ধ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *