বাঘাইছড়িতে ইউপিডিএফ কর্মীর গুলিতে দুই জেএসএস নেতাকর্মী গুলিবিদ্ধ


received_1772951399593866

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বালুখালী গ্রামে উপজাতীয় সংগঠন ইউপিডিএফ কর্মীর গুলির আঘাতে জেএসএসের দুই জেএসএস(সংস্কার) কর্মী আহত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত বারোটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় বরেন্দ্র লাল চাকমার ছেলে বঙ্গলতলী ইউনিয়নের যুব সমিতির সভাপতি প্রিয় মণি চাকমাকে(৪৫) ইউপিডিএফের এককর্মী রাতে তার বাড়িতে গুলি করার উদ্দেশ্যে যায়। কিন্তু ইউপিডিএফ কর্মীর উপস্থিতি টের পেয়ে বাড়ির কুকুর ডেকে উঠলে তিনি পালিয়ে যাবার চেষ্টা করেন।

এসময় ইউপিডিএফ কর্মী পেছন থেকে গুলি করলে প্রিয়মণি চাকমা ও তার সঙ্গী কুসুম বিকাশ চাকমার ছেলে জসোকান্তি চাকমা(৩৫) পায়ে গুলিবিদ্ধ হয়।আহত দুইজনই খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছে।

স্থানীয় জেএসএস সংস্কারের এক নেতা না প্রকাশ না করার শর্তে পার্বত্যনিউজকে বলেন, আগে আমরা ইউপিডিএফ ও জেএসএস একসাথে চলাফেরা করতাম। কিন্তু ইদানিং ইউপিডিএফ কর্মীরা আমাদের ছেলেদের দেখলেই আক্রমণ করছে। এরই অংশ হিসাবে বৃহস্পতিবার রাতে ইউপিডিএফের দুইকর্মীর গুলিতে তাদের দুই কর্মী পায়ে ও ঘাড়ে গুলিবিদ্ধ হয়েছে।

তবে ইউপিডিএফ সূত্র নাম প্রকাশ না করার শর্তে এ অভিযোগ অস্বীকার করে পার্বত্যনিউজকে বলেন, যে ছেলেটি গুলি করেছে তাকে ইতোপূর্বে জেএসএস সংস্কার দলের সন্ত্রাসীরা একাধিকবার অপহরণ ও মারধোর করেছে। ফলে সম্পূর্ণ ব্যক্তিগত ক্ষোভ থেকে পার্টির সিদ্ধান্তের বাইরে গিয়ে সে এ কাজ করেছে।

তবে বিষয়টি মিমাংসার জন্য উভয়পক্ষ বর্তমানে অজ্ঞাত স্থানে মিটিং করছে বলেও জানায় সূত্রটি।

এদিকে খাগড়াছড়ি সদর হাসপাতালে গিয়ে জেএসএস সংস্কারের দুইজনকে চিকিৎসাধীন দেখতে পাওয়া যায়। তবে তারা পার্বত্যনিউজ প্রতিনিধির সাথে কোনো কথা বলতে রাজি হননি।

তবে কর্তব্যরত ডাক্তার ওমর ফারুক গুলিবিদ্ধ হওয়ার কথা অস্বীকার করে তাদের পায়ে চিকিৎসা দেয়া হয়েছে বলে পার্বত্যনিউজকে জানান। ক্ষত কিসের তার রিপোর্ট পেলে জানা যাবে বলেও জানান। কিসের চিকিৎসা করাচ্ছেন জানতে চাইলে আরএমও জানেন জানিয়ে পাশ কাটিয়ে চলে যান।

এদিকে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ এ ঘটনার কথা শুনেছেন বলে জানিয়ে পার্বত্যনিউজকে বলেন, ঘটনাস্থল দূর্গম হওয়ায় তার পক্ষে সেখানে যাওয়া সম্ভব হয়নি। তবে েএ ঘটনায় কেউ থানায় কোনো অভিযোগ দায়ের করেন নি বলেও তিনি জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *