বাঘাইছড়িতে ইউপিডিএফের গুলিতে জেএসএস সংস্কার কর্মী খুন


নিজস্ব প্রতিনিধি:
রাঙামাটির বাঘাইছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) গ্রুপের কর্মী মিশর চাকমাকে নিজ বাড়িতে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২২ আগস্ট) রাত আনুমানিক ১০টার দিকে দুর্গম উত্তর বঙ্গলতলী গ্রামে এই ঘটনা ঘটে। বাঘাইছড়ি থানার ওসি আমির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত মিশর চাকমা (৩০) বঙ্গলতলী গ্রামের কান্তি চাকমার ছেলে। প্রাথমিকভাবে এই হত্যাকাণ্ডের ঘটনায় ইউপিডিএফকে দায়ী করেছে স্থানীয় জেএসএস-এমএন লারমা গ্রুপের নেতারা। তবে অভিযোগ অস্বীকার করেছে ইউপিডিএফ।

বাঘাইছড়ির উপজেলার জেএসএস (এমএন লারমা) দলের সভাপতি সুরেশ কান্তি চাকমা বলেন, ‘মিশর চাকমা আমাদের সক্রিয় কর্মী ছিল। ইউপিডিএফ-এর উদয় বিকাশ চাকমা ওরফে চিক্কিধন চাকমার নেতৃত্বে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আমরা যতটুকু খবর পেয়েছি, প্রায় ঘণ্টাব্যাপী লাঠি দিয়ে আঘাত করে করে তাকে হত্যার চেষ্টা করা হয়। পরে চলে যাওয়ার সময় মৃত্যু নিশ্চিত করতে গুলি করা হয়েছে।’

এ প্রসঙ্গে ইউপিডিএফ-এর অন্যতম সংগঠক নিরন চাকমা বলেন, ‘এই বিষয়টি আমাদের জানা নেই, এটি তাদের নিজেদের মধ্যকার ঝামেলা হতে পারে।’

স্থানীয়রা মনে করছেন, ১৮ আগস্ট আরেক পার্বত্য জেলা খাগড়াছড়ি শহরের স্বনির্ভর বাজার এলাকায় সশস্ত্র হামলায় ইউপিডিএফ-এর ৭ নেতাকর্মীকে হত্যার ঘটনার প্রতিশোধ হিসেবেই এই ঘটনা ঘটে থাকতে পারে।
ওই হত্যাকাণ্ডের পর থেকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন-লারমা)-কে দায়ী করে আসছিলো ইউপিডিএফ নেতারা।

বাঘাইছড়ি থানার ওসি আমির হোসেন বলেছেন, ‘দুর্গম এলাকায় ঘটনাটি ঘটেছে। সেনাবাহিনী ও পুলিশের টিম লাশ উদ্ধারে ঘটনাস্থলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *