parbattanews bangladesh

বাইশারীতে নবম শ্রেণির এক উপজাতীয় ছাত্রীকে শ্লীলতাহানীর চেষ্টা

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের নবম শ্রেণির এক উপজাতীয় ছাত্রীকে শ্লীলতাহানীর চেষ্টায় ইউএনও বরাবরে অভিযোগ দায়ের করেছে স্কুল কর্তৃপক্ষ।

শনিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে ইউনিয়নের ময়েংপাড়া সংলগ্ন গলাচিরা নামক স্থানে এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রী অভিভাবক ক্যাছিমং মার্মা জানান, প্রতিদিনের ন্যায় তার মেয়ে সকাল ৮টার দিকে বাইশারী উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে করলিয়ামুরা গ্রামের মোঃ আলমের পুত্র আরিফুল্লাহ (১৯) সড়কের জঙ্গলাকীর্ণ স্থানে উৎ পেতে থাকে।

হঠাৎ জঙ্গল থেকে বের হয়ে প্রথমে ওই ছাত্রীর গতিরোধ করে এবং তাকে টানাহেচড়া করে জঙ্গলের দিকে নিয়ে যাওয়ার চেষ্টাকালীন ওই ছাত্রীর শৌর-চিৎকারে পিছন থেকে আসা বাকী শিক্ষার্থীরা এবং স্থানীয় লোকজন দৌড়ে ঘটনাস্থলে পৌছার সাথে সাথে বখাটে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

বিষয়টি নিয়ে ছাত্রী অভিভাবক এবং উপজাতীয় নেতা নিউলামং মার্মা স্কুল সভাপতি ও শিক্ষকদের জানালে তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্কুলের পক্ষ থেকে অভিযোগ দায়ের করেন।
অভিযুক্ত আরিফুল্লাহ’র পিতা মোঃ আলমের নিকট জানতে চাইলে তিনি জানান, তার ছেলে যদি অন্যায় করে থাকে, অবশ্যই আইনের হাতে তুলে দিবেন এবং তিনিও ছেলের শাস্তি দাবি করেন।

ইউপি চেয়ারম্যান মোঃ আলম জানান, তিনি বিষয়টি শুনার সাথে সাথে অভিভাবক ও স্কুল কমিটিকে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করার কথা বলেন। এছাড়া তিনি বিষয়টি তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছেন বলে জানান।

এ বিষয়ে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এ.কে.এম হাবিবুল ইসলাম ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি শুনার সাথে সাথে স্কুল কর্তৃপক্ষ ও অভিভাবকদের সাথে যোগাযোগ করেন এবং বখাটের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার সাথে সাথে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।

এদিকে ওই ঘটনায় দুপুর ১টার সময় বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের ব্যানার, ফেষ্টুন নিয়ে বখাটের বিরুদ্ধে শাস্তিসহ আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান। তাছাড়া ছাত্র-ছাত্রীরা মিছিল সহকারে বখাটের শাস্তির দাবিতে স্কুল প্রাঙ্গন থেকে বাইশারী বাজার হয়ে মিছিল সহকারে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করেন।