বাইশারীতে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি


 

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

৪মে (শুক্রবার) দুপুর ২টা ২০ মিনিটের সময় ইউনিয়নে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে বিভিন্ন স্থানে বাড়িঘরসহ গাছপালা, রাবার বাগান, ক্ষেত খামার, ফসল ক্ষতি হয়।

সরজমিনে এলাকায় গিয়ে দেখা যায়, উত্তর বাইশারী আব্দুস সালামের ঘরের টিনের ছাউনি, সৌর বিদ্যুৎ, গাছপালা উড়িয়ে নিয়ে যায় এবং দেয়াল পড়ে খাটসহ বিভিন্ন আসবাবপত্র ভেঙে যায়।

আরও দেখা যায়, তুফান আলী পাড়ার মরিয়ম খাতুন, রেহেনা বেগম, আব্দুল গফুরের ঘরের ছাউনিও কাল বৈশাখী ঝড়ের উড়ে নিয়ে যায়। নারিচবুনিয়ার ধৈয়ার বাপের পাড়া, দক্ষিণ বাইশারী, উত্তর বাইশারী, হলুদ্যাশিয়াসহ বিভিন্ন গ্রামে এবং রাবার বাগান, ফলজ, বনজ ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

নাজমা খাতুন রাবার বাগানের ব্যবস্থাপক আল আমিন জানান, শুক্রবার দুপুরে বয়ে যাওয়া ঘুর্ণিঝড়ের আঘাতে বিভিন্ন বাগানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গাছপালা ভেঙ্গে যায় এবং অনেক গাছ উপরে পড়ে যায়। যার ক্ষতি পরিমাণ কয়েক লক্ষ টাকা হবে বলে তিনি জানান। আচমকা ঘুর্ণিজড়ে স্থানীয়দের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।

বাইশারী তদন্ত কেন্দ্রের পরিদর্শক একেএম হাবিবুল ইসলাম জানান, আচমকা ঘুর্ণিঝড়ের ক্ষতিগ্রস্ত কোন পরিবার আমাকে অবহিত করেনি। এরপরেও আমি বিভিন্ন এলাকায় সরজমিনে দেখার জন্য বাহির হচ্ছি। আহত এবং নিহত কোন খবর পাওয়া যায়নি।

খবর পেয়ে বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানীর সহধর্মীনি খালেদা বেগম ক্ষতিগ্রস্তদের বাড়িতে গিয়ে সান্তনা দেন এবং ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *