বাইশারীতে এক যুবক অপহরণ, তিন লক্ষ টাকা মুক্তিপণ দাবি


অপহরণ

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৩নং ওয়ার্ড আলীক্ষ্যং মিরঝিরি গ্রাম থেকে এক যুবককে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। অপহৃত যুবক হাজী মো. লাল মিয়ার পুত্র আবুল বশর (২৫)।

প্রত্যক্ষদর্শী অপহৃত যুবকের বড় ভাই মো. বাদল মিয়া জানান, সোমবার ভোর রাত ৩ টা ৩০ মিনিটের দিকে ৭/৮ জনের এক দল সশস্ত্র সন্ত্রাসী ঘরের দরজা ভেঙ্গে অস্ত্রের মুখে দুই ভাই মো. বাবুল মিয়া ও আবুল বশরকে ধরে নিয়ে যায়। এরই মধ্যে কিছুদূর নেওয়ার পর মো. বাবুল মিয়াকে ছেড়ে দিলেও ছোট ভাই আবুল বশরকে তাদের সাথে গহীন বনে নিয়ে যায়। নিয়ে যাওয়ার দুই ঘন্টা পর অপহৃত আবুল বশরের মোবাইল ফোনে তিন লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেছে পরিবারের সদস্যদের নিকট।  অন্যথায় তাকে হত্যা করা হবে বলেও মোবাইল ফোনে জানিয়ে দেয় সন্ত্রাসীরা।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান আলীক্ষ্যং পুলিশ ক্যাম্প ইনচার্জ প্রিয়লাল ঘোষ সহ সঙ্গীয় ফোর্স। তিনি অপহরণের বিষয়টি নিশ্চিত করে বলেন, অপহৃত যুবককে উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আবু মুসা বলেন, সঙ্গীয় ফোর্স সহ তিনি ঘটনাস্থলের আশেপাশে অভিযান পরিচালনা করছেন।

নাইক্ষ্যংছড়িস্থ ৩১ বিজিবির নায়েব সুবেদার খুরশেদ আলম জানান, অধিনায়কের নির্দেশে অপহরণের ঘটনা শুনার পর পরই সম্ভাব্য স্থানে ঘেরাও করার পর অভিযান চালানো হচ্ছে। অবশ্যই যে কোন মূল্যে অপহৃতকে উদ্ধার ও সন্ত্রাসীকে গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, গত দুই মাস অপহরণ বন্ধ থাকলেও আবার শুরু হয়েছে নাইক্ষ্যংছড়ির বিভিন্ন জায়গায় অপহরণ ও মুক্তিপণ বানিজ্য। বিগত ২০১৬ সালে নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দুই ডজনেরও অধিক লোক অপহরণ করেছে সন্ত্রাসীরা। সকল অপহৃতদের মুক্তিপণের বিনিময়ে উদ্ধার করা হয়েছে বলে অপহৃত পরিবারের সদস্যরা জানান।

এখনো অভিযান চলছে অপহৃতকে উদ্ধার করা সম্ভব হয়নি।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *