বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে স্থল-মাইন বিস্ফোরণে ৩ উপজাতী আহত


bandarban1-copy

নিজস্ব প্রতিবেদক:

রাঙ্গামাটি-মায়ানমার সীমান্তবর্তী বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নে স্থল-মাইন বিস্ফোরণে তিন উপজাতী আহত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার সকালে ইউনিয়নের জারুলছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন রিংরাউ ম্রো, পুইকুয়ে নাং খুমি এবং কুলে খুমি।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বড়থলি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আপ্রু মং মারমা জানান, আহত তিনজন জারুলছড়ি-মিয়ানমার সীমান্তের কাছাকাছি এলাকায় গয়াল (পাহাড়ি গরু) কিনতে যান। পথিমধ্যে পুঁতে থাকা স্থলমাইন বিস্ফোরণে স্থানীয় এ তিনজন আহত হন বলে জানান তিনি। এরপর আহতদের উদ্ধার করে পাশ্ববর্তী বান্দরবানের রুমা উপজেলার সেনাবাহিনীর সুংসং পাড়া ক্যাম্পে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়। অবস্থার অবনতি হলে পরে তাদের বান্দরবানের রুমা উপজেলার সাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় বলেও নিশ্চিত করেছেন চেয়ারম্যান আপ্রু মং মারমা ।

এদিকে সীমান্তে বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসী তৎপরতা দমনে মায়ানমারের নিরাপত্তা বাহিনী বিস্ফোরকগুলো মাটিতে পুঁতে রাখতে পারে বলে সীমান্তবর্তী স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন।

এ ব্যাপারে রুমা সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল আরিফুল ইসলাম জানান, তিনজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তারা কিভাবে আহত হয়েছেন তা সঠিকভাবে এখনও জানা যায়নি।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *