বর্তমান সরকার সর্বক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করেছে

22.05.2017_Internet MELA News Pic-02

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বলেছেন, ইন্টারনেটের বদৌলতে বিশ্ব এখন হাতের মুঠোয়। বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্য ও কৃষিসহ সকল সেক্টরে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করেছে। শিক্ষার্থীদের উদ্দ্যেশে তিনি বলেন, জীবনে কাঙ্খিত উন্নতির জন্য বাস্তবমুখী স্বপ্ন দেখতে হবে। ইন্টারনেটের অপব্যবহার নয়, সদ্বব্যবহার করতে শিক্ষার্থীদের পরামর্শ দেন তিনি।

সোমবার সকালের দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সপ্তাহব্যাপী ‘ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘উন্নয়নের পাসওয়ার্ড আমাদের হাতেই’ এ শ্লোগানকে সামনে রেখে দেশব্যাপী আয়োজিত কর্মসূচির সাথে সঙ্গতি রেখে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ প্রাঙ্গণে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাসিম বিল্লাহ, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, সর্বস্তরের জনগণকে ইন্টারনেটের বিস্ময়কর জগৎ ও টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা সর্ম্পকে ধারনা দেয়াসহ ইন্টারনেটের মাধ্যমে সরকারের সেবাগ্রহণের পথকে সুগম করতেই এ মেলার আয়োজন। এ মেলার মাধ্যমে জনগণ সরকারের সাফল্য ও অর্জন সম্পর্কে ধারনা লাভ করতে পারবে বলেও মন্তব্য করেন তিনি।

দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত সপ্তাহব্যাপী ইন্টারনেট সপ্তাহ ও ডিজিটাল মেলায় উপজেলার সরকারি বিভিন্ন বিভাগ, বিভিন্ন ইউনিয়ন তথ্যকেন্দ্র ও বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসহ ১৭টি স্টল মেলায় অংশগ্রহণ করে।

এর পরপরই তিনি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং অংশগ্রহণকারীদের সাথে তথ্য-প্রযুক্তির ব্যবহার বিষয়ে খোলামেলা কথা বলেন।

২৪ মে বুধবার মেলার সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংষদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন