বর্ণিল আলোয় বর্ষবরণ-২০১৯


স্টাফ রিপোর্টার:

সময় তখন রাত ১২টা এক মিনিট। ঠিক মিনিট খানেক আগেই তারিখটি ছিল ২০১৮তে। এক মিনিট পরেই তারিখ বদলে হয়ে গেল ২০১৯। নতুন বছরকে বরণ করে নিতে পার্বত্য অঞ্চল ও রাজধানীসহ সারা দেশেই আতশবাজির বর্ণিল ছটায় ভরে উঠে বাংলার আকাশ।

প্রতি বছরের মত এবারও সারা দেশে বর্ষবরণকে কেন্দ্র করে মেথে উঠেছিল দেশবাসী। নতুন ভোরে নতুন সুর্যকে একটু আলাদাভাবে দেখতে বর্ষবরণকে কেন্দ্র করে প্রতি বছর সারা দেশ থেকে পার্বত্য অঞ্চল বিশেষ করে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের ভীর লক্ষ করা যেত। কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে এবার এ অঞ্চলে পর্যটকদের সমাগম ছিল না। তবে, পাহাড়ি সংস্কৃতিতে নানা আয়োজনের মধ্য দিয়ে বরণ করে নেওয়া হয়েছে নতুন বছরকে। এছাড়াও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার ঐতিহাসিক বিজয়ে যেন আনন্দটা ছিল একটু অন্য রকম। বিজয়ের আনন্দ ও নতুন বছরের আনন্দ মিলে যেন একাকার।

বছর শেষে নির্বাচন এবং নতুন বছরের আগমন। সব মিলিয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তা বেষ্টনীও ছিল চোখে পড়ার মত। নির্বাচন পরবর্তী সহিংসতা এড়াতে কড়া নিরাপত্তার কারণে বর্ষবরণকে উদযাপন করতে রাস্তায় দেখা যায়নি মানুষ। বিশেষ করে রাজধানীতে ছিল সবচে বেশি কড়া নিরাপত্তা। যার কারণে বাড়ির ছাদ কিংবা বাড়ির আঙিনায় উদযাপন বেশি দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *