বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু


নিজস্ব প্রতিনিধি, বান্দরবান:

বান্দরবানে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন শুরু হয়েছে। বুধবার সকালে বান্দরবান শহরের রাজার মাঠ এলাকা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান ড়ক প্রদক্ষিণ শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট হলরুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালিতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেন।

“প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি” এই প্রতিপাদ্য নিয়ে প্রাথমিক শিক্ষা সপ্তাহ’র আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইয়াছির আরাফাত, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তবিবুর রহমানসহ জেলা ও উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা শিক্ষার প্রতি সকলকে আরো বেশি মনোযোগী হতে আহ্বান জানান এবং প্রাথমিক স্তরের শিক্ষাকে গুরুত্ব দিয়ে প্রত্যেক পরিবারের শিশুদের বিদ্যালয়মুখী করার আহ্বান জানান।

প্রাথমিক শিক্ষা সপ্তাহে শিক্ষা র‌্যালি, শতভাগ ভর্তি, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রাথমিক শিক্ষার সমস্যা ও সমাধান বিষয়ক কর্মশালা, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী ২০ মার্চ এই প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপ্তি ঘটবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *