বরখাস্তের ৯ দিন পার হলেও লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান এখনো জানেন না


18816847_723485887854012_2081745811_n-238x300

গুইমারা প্রতিনিধি:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার ২৩ মে স্বাক্ষরিত ৪৬.০৪৫.০২৭.০৮.১১৭.১১৭.২০১৭-৬৬৯ স্মারকমূলে প্রেরিত এক পত্রে এ তথ্য জানা যায়। এ বিষয়ে জানতে উপজেলা চেয়ারম্যান’র দপ্তরে গেলে সুপার জ্যোতি চাকমা বলেন, আমি শুনেছি তবে এ সংক্রান্ত কোনো চিঠি আমি পাইনি। চিঠি পেলে পরবর্তি করণীয় বিষয় চিন্তা করবো বলে তিনি জানান। নিয়মিত দাপ্তরিক কাজ করতে দেখা গেছে।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল জানান, অনলাই নিউজ পত্রিকায় সংবাদ দেখেছি। বিধি মতে বরখাস্তের আদেশ পাওয়ার পর প্যানেল চেয়ারম্যানকে দায়িত্ব বুঝিয়ে দিবেন চেয়ারম্যান। পরে আর্থিক ক্ষমতা পাওয়ার জন্য নির্বাহী অফিসার হিসেবে চিঠি লেখার বিধান রয়েছে। তবে এর বাইরে অবশ্য তিনি আর কিছু বলতে রাজি হন নি।

বরখাস্তের প্রজ্ঞাপনে বলা হয় লক্ষ্মীছড়ি থানার মামলা নং-১, তারিখ-০২.০১.২০১৭ (ঝচখ ১৩/১৭, জি.আর ০১/১৭) এর অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তার দ্বারা উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী মর্মে সরকার মনে করে বলে পত্রে উল্লেখ করা হয়।

উল্লেখ্য চলতি  ১ জানুয়ারি দিবাগত রাত ২টার দিকে নিরাপত্তাবাহিনী সরকারি নিজ বাসভবনে অভিযান চালিয়ে ১টি পিস্তল, ১টি ম্যাগজিন ও ৫ রাউন্ড তাজা গুলি উদ্ধার করে। এসময় আগ্নেয়াস্ত্র রাখার পক্ষে কোন বৈধ কাগজপত্র না থাকায় তাকে গ্রেফতার পূর্বক তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়।

৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে সুপার জ্যোতি চাকমা আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর সমর্থন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *