বঙ্গবন্ধু বাঙালি জাতীয়তাবাদকে কেন্দ্র করে রাজনীতির নির্ধারণ করতেন: দীপংকর তালুকদার


 

রাঙ্গামাটি প্রতিনিধি:

আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে যে ষড়যন্ত্র হচ্ছে তা কেবল মাত্র শেখ হাসিনা বা সরকারের বিরুদ্ধে নয়, এ ষড়যন্ত্র বাংলাদেশে স্বাধীনতার সার্বভৌমত্বের বিরুদ্ধে। বঙ্গবন্ধু বাঙালি জাতীয়তাবাদকে কেন্দ্র করে রাজনীতির নির্ধারণ করতেন। এ কারণেই তিনি বাঙালির অবিসংবাদিত নেতা হতে পেরেছিলেন।

মঙ্গলবার সকালে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাঙ্গামাটি শিল্পকলা একাডেমি সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এসব কথা বলেন।

এসময় রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী প্রমুখ।

এদিকে শোক র‌্যালি, আলোচনা সভা, রক্তদান কর্মসূচিসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাঙ্গামাটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকালে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। জাতির জনকের প্রতি পুস্পমাল্য অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙ্গামাটি জেলা পরিষদ নিজস্ব ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন।

এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালি বের করা হয়। শোক র‌্যালিটি মুরাল থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়।

এর আগে সকালে বঙ্গবন্ধুর মুরালে পুস্পমাল্য অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *