বঙ্গবন্ধু জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতায় রামুর ঈশীকা ও ইপসীতা’র স্বর্ণপদক অর্জন


রামু প্রতিনিধি:

বঙ্গবন্ধু জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতায় স্বর্ণপদক লাভ করেছে ২ বোন ঈশীকা হেলালী ও ইপসীতা হেলালী। ঢাকায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় দেশের গান বিভাগে অংশ নিয়ে তারা দুজনই প্রথম স্থান অর্জন করে। শুক্রবার (২৮ সেপ্টেম্বর) তাদের হাতে পুরস্কার তুলে দেন শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপিসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

দেশের গানে গ বিভাগে প্রথম স্থান অর্জনকারি ঈশীকা হেলালী চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের এইচএসসি প্রথম বর্ষ এবং দেশের গান ক বিভাগে প্রথম স্থান অর্জনকারি ইপসীতা হেলালী রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী। ইপসীতা হেলালী জাতীয় বঙ্গবন্ধু জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতায় পরপর তিনবার অংশ নিয়ে বিজয়ী হলো। এরমধ্যে সে ২০১৭ সালে দুটি বিষয়ে এবং ২০১৬ সালে একটি বিষয়ে বিজয়ী হয়েছিলো। সংগীত শিক্ষা প্রতিষ্ঠান “রাইমোহন সঙ্গীতালয়” এর পরিচালক সোনিয়া বড়ুয়ার তত্ত্বাবধানে তারা গানের চর্চা চালিয়ে আসছিলো।

উল্লেখ্য কৃতি শিশু শিল্পী ঈশীকা হেলালী ও ইপসীতা হেলালী কক্সবাজার দায়রা জজ আদালত এর অতিরিক্ত পিপি এবং রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী এবং ফাতেমা আহমদ ইতি’র মেয়ে। ঈশীকা হেলালী ও ইপসীতা হেলালী রামুর প্রতিনিধিত্বশীল দুই সংগীত শিক্ষা প্রতিষ্ঠান “রাইমোহন সঙ্গীতালয়” এবং “নন্দন, সুকুমার ললিতকলা পীঠ” এর শিক্ষার্থী। কৃতি শিশু শিল্পী ঈশীকা হেলালী ও ইপসীতা হেলালী রবিবার (৩০ সেপ্টেম্বর) বাবা-মায়ের সাথে বিমানযোগে কক্সবাজার পৌঁছে। এসময় বিমানবন্দরে জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিল্পী, আইন অঙ্গনের ব্যক্তিবর্গ তাদের ফুলেল শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *