বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে বান্দরবানে আনন্দ শোভা যাত্রা


 

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য স্বীকৃতি ইউনেস্কোর তালিকাভুক্ত হওয়ায় সারা দেশের ন্যায় বান্দরবানেও জেলা প্রশাসনের উদ্যাগে আনন্দ শোভাযাত্রা করা হয়েছে। পরে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শন করা হয়েছে। এর আগে সকালে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ও পুলিশ সুপারসহ বিভিন্ন প্রশাসনের কর্মকর্তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করেন।

শনিবার জেলা প্রশাসন কার্যালয় হতে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষীণ করে একই স্থানে সম্প্রীতির মুক্তমঞ্চে শেষ হয়।

শনিবার র‌্যালিতে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের নেতৃত্বে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মুফিদুল আলম, পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা শহীদুল আলম, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আলী নূর খান, সহকারী কমিশনার নাজমা বিনতে আমীন, জেলা আ’লীগের সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরীসহ শাভাযাত্রায় প্রত্যেক সরকারি অফিস, মুক্তিযোদ্ধা সংগঠন, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেয়।

অন্যদিকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেওয়ায় আলোচনা সভা করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *