ফেসবুকে অপপ্রচারকারী এক শিবির ক্যাডার আটক: মামলা হচ্ছে তথ্য প্রযুক্তি আইনে


01 (1) copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া থেকে আবদুল্লাহ আল মামুন জেকী (২৯) নামে এক শিবির ক্যাডারকে আটক করেছে পুলিশ। ফেসবুকে সরকার বিরোধী নানা অপপ্রচার চালানোর অপরাধে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হচ্ছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

রবিবার সকালে গর্জনিয়া বাজার থেকে তাকে আটক করা হয়। আটককৃত আবদুল্লাহ আল মামুন জেকী গর্জনিয়ার সিকাদার পাড়ার সাবেক জাতাত নেতা হাজী আবুল কাশেমের ছেলে।

গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রফিকুল ইসলাম জানান, প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে রবিবার সকালে গর্জনিয়া থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। এলাকাবাসির দেওয়া তথ্যে জানা যায়, আবদুল্লাহ আল মামুন জেকী একজন চিহ্নিত শিবির ক্যাডার। জাতীয় নির্বাচনের আগে তিনি শিবিরের পক্ষ হয়ে জ্বালাও-পোড়াওসহ বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন। তার বিরুদ্ধে রামু থানায় একাধিক মামলাও রয়েছে। সে এলাকায় ‘বাংলাভাই’ নামে পরিচিত।

এ ব্যাপারে রামু থানার ওসি প্রবাস চন্দ্র ধর’কে সকাল থেকে একাধিক বার ফোন করা হলে তিনি পরে জানাচ্ছেন বলে কোন তথ্য দেননি।

তবে তাকে আটক করায় সন্তুষ্টি প্রকাশ করেছেন স্থানীয় সচেতন লোকজন। এদিকে তার পিতা হাজী আবুল কাশেম ছিলেন গর্জনিয়া ইউনিয়নের সাবেক জামাত সেক্রেটারি। তিনি মন্দির পোড়া মামলার একজন সাজাপ্রাপ্ত আসামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *