‘প্লাষ্টিকের ব্যবহার বন্ধে সকলের কাজ করতে হবে’


থানচি প্রতিনিধি:

প্লাষ্টিক সামগ্রীর ব্যবহার বন্ধ করা সমাজের সকলের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। প্লাষ্টিক সমাগ্রী ব্যবহারের ফলে সারা দেশ সহ পার্বত্য অঞ্চলেও প্রাকৃতিক দুর্যোগ নানানভাবে পরিবেশের উপর বিরুপ প্রভাব পড়ছে। সুতারাং এখনি সময়, প্লাষ্টিক সামগ্রী ব্যবহার থেকে নিজেকে ও সমাজের প্রতিটি স্তরকে বিরত রাখতে এক সাথে কাজ করতে হবে বলে মতামত ব্যক্ত করেছেন বক্তারা।

মঙ্গলবার সাকল ১০টায় বিশ্ব পরিবেশ দিবসের আলোচনা সভায় উপরোক্ত কথাগুলো বলেন বক্তারা।

উপজেলা প্রশাসন, স্বেচ্ছাসেবী সংগঠন কারিতাস, এগ্রো-ইকোলজি ইন দি সিএইচটি প্রকল্প, স্থানীয় এনজিও হিউম্যানটারিয়ান ফাউন্ডেশানের যৌথ আয়োজনে থানচিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।

এই উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি সকাল ১০টায় থানচি বাজার ও জনগুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে ‘আসুন প্লাষ্টিক দূষণ বন্ধ করি, প্লাষ্টিক পুন:ব্যবহার করি, না পারলে বন্ধ করি’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জনসেবা কেন্দ্র (গোল ঘর) এর এক আলোচনা সভায় প্রাথমিক শিক্ষা বিভাগের সহকারি শিক্ষা অফিসার (এটিও) ভারপ্রাপ্ত মোহাম্মদ নিজাম উদ্দিন সভাপতিত্ব করেন।

কৃসি সম্প্রসারণ বিভাগের উপজেলা কৃষি অফিসার সুদর্শণ সিকদার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা, মাধ্যমিক শিক্ষা বিভাগের একাডেমিক সুপার ভাইজার সুমন শর্মা, মিবক্ষা রেঞ্জ সহকারি কর্মকর্তা আনিসুর হক, পল্লী উন্নয়ন কর্মকর্তা তপন কুমার ভৌমিক, এগ্রো-ইকোলজি ইন দি সিএইচটি প্রকল্পের মাঠ কর্মকর্তা হাঁদি চন্দ্র ত্রিপুরা, সিনিয়র মাঠ সহায়ক রবিউল ইসলাম, মাঠ সহায়ক গুনগা ত্রিপুরা, হিউম্যানটারিয়ান ফাউন্ডেশানের কো-অর্ডিনেটর সচিব চাকমা প্রমূখ।

নিউজটি থানছি বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *