প্রেসক্লাবের সামনে ৩টি উপজাতি সংগঠনের লাঠি মিছিলে জনমনে আতঙ্ক


নিজস্ব প্রতিনিধি:

জাতীয় প্রেসক্লাবের সামনে উপজাতি তিনটি সংগঠনের ব্যানারে লাঠি মিছিল বের করা হয়। এতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

বুধবার (৭ মার্চ) বিকেলে পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরামের ব্যানারে এই লাঠি মিছিল বের করা হয়। এসময় জনমনে আতঙ্ক দেখা দেয়।

উপজাতি কিছু ছাত্র হঠাৎ করে লাঠি সোটা নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে মিছিল বের করে। এসময় লাঠি মিছিল থেকে তারা দেশ বিরোধী ও স্বাধীনতা বিরোধী বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

এদিকে পথচারী ইয়াকুব বলেন, আমি প্রেসক্লাবের সামনে দিয়ে যাচ্ছি। হঠাৎ দেখি কয়েকজন যুবক লাঠি নিয়ে আসছে তা দেখে আমি ভয়ে দৌড় দেই। এতে পড়ে গিয়ে আমার বাম পায়ে ব্যথা পাই।

আরও এক পথচারী বিজয় মণ্ডল জানান, ৭ মার্চ আওয়ামী লীগের সমাবেশ থাকায় গাড়ি বন্ধ তাই প্রেসক্লাবের সামনে দিয়ে হেঁটে বারডেম হাসপাতাল যাচ্ছি। তখন দেখি প্রেসক্লাবের সামনে লাঠি নিয়ে একটা মিছিল আসছে। লাঠি মিছিল দেখে আমি ভয় পাই।

লাঠি মিছিলটি প্রেসক্লাব থেকে হাইকোর্টের সামনে দিয়ে পল্টন মোড় হয়ে আবার প্রেসক্লাবের সামনে এসে তারা সমাবেশের মাধ্যমে লাঠি মিছিল শেষ করে।

এসময় সমাবেশে বক্তব্য বাখেন, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিনয়েন চাকমা, গণতান্ত্রিক যুবফোরামের সভাপতি রিপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিলুপন চাকমা ও ইউপিডিএফ এর ঢাকা ফোরামের সভাপতি মাইকেল চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকার পাহাড়ে উপজাতিদের নিরাপত্তার নামে নির্যাতন করছে। সমাবেশে বক্তারা দেশ বিরোধী, সেনাবাহিনী বিরোধী বিভিন্ন বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *