‘প্রিয়নবীর জীবনী থেকে শিক্ষা পাই জঙ্গীবাদ ও সন্ত্রাবাদ করে কখনো ইসলাম প্রতিষ্ঠা করা যায় না’


Pic Ukhiya 03-09-2016 (2) copy

উখিয়া প্রতিনিধি:

রামু উপজেলার পূর্ব ধেছুয়াপালং রহমানিয়া মদিনাতুল উলুম মাদ্রাসায় জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশের আয়োজন করা হয়।

মাদ্রাসা পরিচালনা কমিটি আয়োজিত সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশে সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মাওলানা মোস্তাফিজুর রহমান। এসময় জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে বক্তব্য রাখেন রহমানিয়া মদিনাতুল উলুম মাদ্রাসার সুপার মাওলানা হাফেজ নুরুল আমিন মাহমুদ ও মাওলানা আবু জাফর হেলালী।

মাওলানা মোস্তাফিজুর রহমান সভাপতির বক্তব্যে বলেন, ইসলাম কখনো জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদকে সমর্থন করে না। ইসলাম শান্তির ধর্ম। প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা:) এর জীবনী থেকে আমরা শিক্ষা পাই জঙ্গীবাদ ও সন্ত্রাবাদ করে কখনো ইসলাম প্রতিষ্ঠা করা যায় না। তিনি আরোও বলেন, ইসলাম এসেছিলেন হানা-হানি, ঝগড়া ফাসাদ ও রক্তপাত বন্ধ করার জন্যে। ইসলামের নাম ব্যবহার করে যারা এ ধরনের কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে তাদের বিরুদ্ধে সামাজিক ভাবে প্রতিরোধ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বানও জানান তিনি।

পরে এ সমস্ত কর্মকাণ্ড থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা ও সমাবেশ শেষ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্য, শিক্ষকবৃন্দ ও মাদরাসার শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *