প্রাইমারি শিক্ষকের শূণ্যপদ পূরণের পর ডেপুটেশন বাতিল করা হবে: কংজরী চৌধুরি


রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী  চৌধুরি  বলেছেন, জেলার প্রাইমারি স্কুল গুলোতে শিক্ষকের শূণ্যপদ পূরণের পর ডেপুটেশনের  আদেশ বাতিলের উদ্যোগ নেয়া হবে। তিনি বলেন, ইতোমধ্যে  দুই দফায় শিক্ষক  নিয়োগ দেয়া হয়েছে। বর্তমানে আরও  নিয়োগ দানের প্রক্রিয়া  অব্যাহত  আছে।

বৃহষ্পতিবার (২৫ জানুয়ারি) রামগড়ে   প্রাথমিক  বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ডায়রি ও ১৯টি স্কুলের  জন্য ল্যাপটপ বিতরণী অনুষ্ঠানে  প্রধান অতিথির  বক্তব্যে  এ কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষার মান উন্নয়নের  জন্য শিক্ষকদের আরও  যত্নশীল  ও দায়িত্ব কর্তব্য  পালনে আন্তরিক হতে হবে। প্রধানমন্ত্রীর ডিজিটাল  বাংলাদেশ গড়ার পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে স্কুলগুলোতে ল্যাপটপ  ও প্রজেক্টর  দেয়ার এ উদ্যোগ নিয়েছে খাগড়াছড়ি জেলা পরিষদ। পর্যায়ক্রমে জেলার প্রতিটি  স্কুলে ল্যাপটপ দেয়া হবে। ছাত্র-ছাত্রীদের  লেখাপড়ায় উৎসাহ যোগাতে স্কুল ডায়রি দেয়ার এ উদ্যোগ নেয়া হয়। ছাত্র-ছাত্রী ঝরে পড়ার হার শূন্যের কোটায় আনতে শিক্ষকদের হোম ভিজিট করার আহ্বান জানান।

উপজেলা পরিষদ মিলনায়তনে  অনুষ্ঠিত  ল্যাপটপ ও স্কুল ডায়রি  বিতরণ  অনুষ্ঠানে সভাপতিত্ব  করেন উপজেলা শিক্ষা অফিসার মো. নাসির উদ্দিন। বিশেষ  অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী  কর্মকর্তা মো. নুরুজ্জামান, জেলা শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন, উপজেলা নির্বাহি  অফিসার মো. আল মামুন মিয়া, সহকারী কমিশনার (ভূমি) এটিএম মোর্শেদ, থানার অফিসার ইনচার্জ মো. শরীফুল ইসলাম, রামগড় ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার, পাতাছাড়া ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা। সহকারী শিক্ষা অফিসার  উম্রাচিং  চৌধুরির উপস্থাপনায় এ অনুষ্ঠানে  অন্যান্যের  মধ্যে পাতাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুম্রুচাই  চৌধুরি  বক্তব্য  দেন।

উল্লেখ্য, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে রামগড় উপজেলার ৬১টি প্রাথমিক বিদ্যালয়ের  ৩য়  থেকে ৫ম শ্রেণির ৬ হাজার ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ডায়রি ও ১৯টি স্কুলের  জন্য ১৯টি ল্যাপটপ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *