প্রশিক্ষিত জ্ঞানকে কাজে লাগিয়ে আত্মনির্ভরশীল হতে হবে: বৃষকেতু চাকমা


রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, প্রশিক্ষণে লব্ধ জ্ঞানকে যথাযথভাবে কাজে লাগিয়ে আত্মনির্ভরশীল হতে হবে।

বর্তমান সরকার সমাজের পিছিয়ে পড়া বেদে, অনগ্রসর জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে যেতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় পিছিয়ে পড়া বেদে, অনগ্রসর জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ডিসেম্বর) সকালে আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের সভাকক্ষে সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে রাঙ্গামাটিতে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় সেলাই, বিউটিফিকেশন, মাশরুম ও কম্পিউটার ট্রেডে ৫০দিনব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনকালে  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা মানবিক কেন্দ্রের নির্বাহী পরিচালক বিল্পব চাকমা, উন্নয়ন সংস্থা প্রোগ্রেসিভ এর নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা ও জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী উপ-পরিচালক রূপনা চাকমা, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ওমর ফারুক উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন,  প্রশিক্ষণে শুধু আসলাম অংশগ্রহণ করলাম আর সরকারের দেওয়া অর্থ নিয়ে গেলাম এই মনোভাব মন থেকে দূর করতে হবে। সরকার আপনার ও আপনার পরিবারের বাড়তি আয়ের ক্ষেত্র হিসেবে এ সুযোগ প্রদান করছে। যাতে স্বাবলম্বী হয়ে জীবন যাপন করতে পারেন।

উক্ত সেলাই, বিউটিফিকেশন, মাশরুম ও কম্পিউটার এই ৪টি ট্রেডে প্রশিক্ষণ প্রদান করবে স্থানীয় বেসরকাররি উন্নয়ন সংস্থা আশিকা ও প্রোগ্রেসিভ। প্রশিক্ষণে জেলার মোট ৫০জন নারী-পুরুষ অংশগ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *