প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানালেন কুজেন্দ্র লাল ত্রিপুরা


23.05.2017_Internet MELA News Pic (2)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধমে সর্বক্ষেত্রে সফলতা নিশ্চিতের আহ্বান জানানোর মধ্য দিয়ে ‘ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ’। দেশব্যাপী আয়োজিত কর্মসূচির সাথে সঙ্গতি রেখে দ্বিতীয় বারের মতো মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন সপ্তাহব্যাপী এ মেলার আয়োজন করে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

‘উন্নয়নের পাসওয়ার্ড আমাদের হাতেই’ এ শ্লোগানকে সামনে রেখে আয়োজিত মেলার সমাপনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে বাংলাদেশ বহুদুর এগিয়েছে উল্লেখ করে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। প্রযুক্তির ব্যবহার করেই নিজেদের আর্থিক স্বচ্ছলতা আনতে হবে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ আামাদের যে আলো দেখিয়েছে তা ছড়িয়ে দিতে হবে। প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা গেলেই ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পুরণ হবে।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুন অর রশীদ ফরাজী, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটন, মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খোন্দকারসহ নির্বাচিত জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে শ্রেষ্ঠ স্টল, মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন সরকারি-বেসরকারি বিভাগ-দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান ও কুইজ বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ ও সনদ বিতরণ করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *