প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন আর অন্যদের স্বপ্ন দেখান: কুজেন্দ্র লাল ত্রিপুরা


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পদ্মা সেতু, পায়রা বন্দরের পর খাগড়াছড়ির রামগড়ে ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু-১ ও স্থল বন্দর নির্মাণের প্রসঙ্গ তুলে ধরে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পারেন তা বারবার প্রমান করেছেন। শেখ হাসিনা স্বপ্ন দেখেন আর অন্যদের স্বপ্ন দেখান। জনআকাঙ্খার কথা বিবেচনা করেই দেশে কাঙ্খিত উন্নয়ন করেন। সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে পাহাড়ও সমানতালে এগিয়ে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈষম্যহীন উন্নয়নের রোল মডেল।

‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার (১১জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান’র নেতৃত্বে এক বর্ণাঢ্য উন্নয়ন শোভাযাত্রা মেলা মাঠ থেকে শুরু হয়ে মাটিরাঙ্গা উপজেলা সদরের গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে পুনরায় মেলা মাঠে গিয়ে শেষ হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ আলী, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী ও উন্নয়ন মেলা আয়োজক কমিটির সদস্য সচিব মো. আনোয়ারুল হক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, যারা পারেনি তারাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করছেন। শেখ হাসিনার উন্নয়ন কর্মযজ্ঞ দেখে বিরোধীদের ইর্ষা হয়। দেশের বিভিন্ন জনপদের মানুষ শেখ হাসিনার উন্নয়নের পক্ষে অবস্থান নিয়েছে বলেই আজ তাদের গাত্রদাহ হচ্ছে। আগামী নির্বাচনে জনগণ আবারো নৌকার পক্ষেই রায় দিবে বলেও মন্তব্য করেন তিনি।

এসময় খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. রইচ উদ্দিন ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজীসহ প্রশাসনের বিভাগীয় কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলার সর্ববৃহত এ উন্নয়ন মেলায় উপজেলা প্রশাসন, বিদ্যুৎ বিভাগ, বনবিভাগ, মৎস্য অফিস, প্রকৌশল বিভাগ, প্রাণিসম্পদ বিভাগ, কৃষি বিভাগ, একটি বাড়ি-একটি খামার ও মাটিরাঙ্গা পৌরসভা ছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদ মিলে অন্তত ৬০টি স্টল স্থান পেয়েছে। পরে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি উন্নয়ন মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন ও মেলায় অংশগ্রহনকারীদের সাথে কথা বলেন।

এসময় বিআরডিবিরি পল্লী প্রগতি প্রকল্পের অধীন ঋণের চেক বিতরণ ছাড়াও উপজেলা বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ল্যাপটপ বিতরণ করেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *