Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

প্রধানমন্ত্রীর প্রটৌকল অফিসার ও সহকারী সামরিক সচিব রত্মা পালং ইউনিয়ন পরিষদ পরিদর্শন

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার রত্মা পালং ইউনিয়ন পরিষদ ও পরিষদের সার্বিক কর্মকাণ্ড পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটৌকল অফিসার খোরশেদ আলম ও প্রধানমন্ত্রী কর্যালয়ের সহকারী সামরিক সচিব লে. কর্নেল সাইফুল ইসলাম।

মঙ্গলবার (১৩ ফেব্রুযারি) দুপুরে পরিদর্শনে আসেন এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরীর সাথে বৈঠকে মিলিত হয়ে প্রধানমন্ত্রীর ১০টি অগ্রাধিকার মূলক  প্রকল্পের কার্যক্রম তুলে ধরেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী উপস্থিত ছিলেন।

পরিদর্শন কালে প্রধানমন্ত্রীর প্রটৌকল অফিসার খোরশেদ আলম বলেছেন প্রান্তিক জনগোষ্ঠীর নাগরিক সেবা নিশ্চিত করার জন্য বর্তমান সরকার ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টার চালু করেছে। এছাড়াও স্থানীয় ইউনিয়ন পরিষদকে ক্ষমতায়নসহ শক্তিশালী করন ও স্বল্প সময়ে কম খরচে ন্যায় বিচারের স্বার্থে গ্রাম আদালত প্রতিষ্ঠা করা হয়।

এসময় রত্মা পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী বর্তমান সরকারের চলমান উন্নয়নের কথা তুলে ধরে বলেন, বিদুৎতের সফলতা সাধারণ মানুষের জীবন যাত্রার পরিবর্তন, যোগাযোগ ব্যবস্থার উন্নতি, বছরের শুরুতেই সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বই বিতরণ সহ বিভিন্ন নারী বান্ধব কর্মসূচির অগ্রতির সুফল ভোগ করছে উপকার ভোগীরা।

তিনি এসময় ইউনিয়ন পরিষদে ডিজিটাল সেন্টারের আওতায় জন্ম মৃত্যু সনদ নিবন্ধন, অনলাইনের মাধ্যমে ভর্তি, পাসপোর্ট ও চাকুরীর আবেদন, ইমেল ব্যবহার, ভিসা চেকিং, জমিনের খতিয়ান আবেদন, পরিক্ষর ফলাফল, অনলাইন চিকিৎসা সেবা, কৃষি তথ্য জানা এবং কমম্পিউটার প্রশিক্ষণ দেওয়াসহ সকল প্রকার নাগরিক সুবিধা প্রধানের সুযোগ করে দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিকট আমরা কৃতজ্ঞ। আমরা আশা করছি প্রধান মন্ত্রীর অগ্রাধিকার মূলক ১০টি প্রকল্প বাস্তবায়ন হলে দেশ মধ্যম  আয়ে পরিনত হবে।

ওই প্রকল্প বাস্তবায়নে উখিয়া টেকনাফের সংসদ সদস্য আলহাজ্জ আবদুর রহমান বদি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।এসময় উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাকসুদুর রহমান, ইউনিয়ন পরিষদের মেম্বার, ইউপি সচিব, ডিজিটাল সেন্টারের পুরুষ- মহিলা উদ্যোক্তা এবং চৌকিদারগণ। চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নেওয়ায় ক্ষতিগ্রস্ত উখিয়ার শিক্ষিত বেকার যুবক- যুবতিদেরকে চাকরী প্রদানে কর্মরত এনজিওদের প্রতি আহ্বান জানান।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটৌকল অফিসার খোরশেদ আলম  প্রধানমন্ত্রী কর্যালয়ের সহকারী সামরিক সচিব লে. কর্নেল সাইফুল ইসলাম ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. নিকারুজ্জামান প্রধান মন্ত্রীর দারিদ্র বিমোচনে জাফর পল্লান পাড়ায়  বিষেশ কর্মসূচি একটি বাড়ি একটি খামার প্রকল্প পরিদর্শন করেন। পরিদর্শন কালে তারা ওই কর্মকাণ্ডের গুরুত্বপূর্ণ দিন গুলো তুলে ধরেন এবং তাদেরকে আরও সহযোগিতার আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন