প্রথম প্রতিনিধি সম্মেলনের ঘোষণা: আসছে পাক্ষিক পার্বত্যনিউজ



পার্বত্যনিউজ রিপোর্ট:
চার বছর অনলাইনে জনপ্রিয়তার শীর্ষে থাকার পর পার্বত্যনিউজ পাক্ষিক ম্যাগাজিন আকারের বাজারে আসছে বলে ঘোষণা দিয়েছেন পার্বত্যনিউজডট কমের সম্পাদক মেহেদী হাসান পলাশ। তিনি বলেন, বাংলাদেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষার এক লড়াইয়ের নাম পার্বত্যনিউজডটকম। পাক্ষিক পার্বত্যনিউজও এ লড়াইকে আরো এগিয়ে নিয়ে যাবে। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে রবিবার (১০ ডিসেম্বর) আয়োজিত গণমাধ্যটির প্রথম প্রতিনিধি সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

পার্বত্যনিউজের নির্বাহী সম্পাদক সৈয়দ ইবনে রহমতের সভাপতিত্বে সম্মেলনে রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি এবং কক্সবাজারের ব্যুরোচিফ ও জেলা-উপজেলা প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সকাল ১১টায় শুরু হয়ে দুইভাগে মুক্ত আলোচনা পর্ব শেষে সম্মেলন শেষ হয় বিকাল ৪টায়। অত্যন্ত সৌহার্দ্য ও আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত সম্মেলনে প্রতিনিধিগণ পার্বত্যনিজকে আরও সমৃদ্ধ এবং পাঠকপ্রিয়তায় এগিয়ে নিতে করণীয় সম্পর্কে তাদের মতামত ব্যক্ত করেন।

প্রতিনিধিগণ জানান, পার্বত্যনিউজে কাজ করার কারণে সামাজিক ও নানাভাবে তারা প্রশংসিত ও সম্মানিত হচ্ছেন। বস্তুনিষ্ঠতার কারণেই পার্বত্যনিউজের সংবাদকে সমাজের সকল পর্যায়ে ও প্রশাসনিক পর্যায়ে গুরুত্বের সাথে দেখা হয়। ফলে পার্বত্যনিউজে যে কোনো সংবাদ প্রকাশ হলে প্রশাসন ও সামাজিকভাবে দ্রুত রেসপন্স পাওয়া যায়। দ্রুত অ্যাকশন হয়।

তারা আরো জানান, পার্বত্যনিউজ পার্বত্য চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের উন্নয়ন, অনিয়ম, দুর্নীতি, অসংঙ্গতি, আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ নানা বিষয় তুলে ধরে এই অঞ্চলের উন্নয়নে ও সুখী সমাজ বিনির্মাণে ব্যাপক ভূমিকা রেখে চলেছে।

জবাবে অনুষ্ঠানের প্রধান অতিথি এবং পার্বত্যনিউজের সম্পাদক মেহেদী হাসান পলাশ বলেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের কক্সবাজার ও তিন পার্বত্য জেলার সকল খবর দেশব্যাপী মানুষের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যেই পার্বত্যনিউজের পথ চলা। শুরু থেকেই আমাদের সংবাদকর্মীদের আন্তরিক ও অক্লান্ত পরিশ্রমের ফলে অনলাইন ভার্সন ইতোমধ্যে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। এর প্রিন্ট ভার্সনকেও পাঠকপ্রিয় করে তুলতে যা যা করণীয় ক্রমান্বয়ে সকল কিছুই করা হবে।

তিনি আরো বলেন, কক্সবাজার ও পার্বত্য চট্টগ্রাম নিয়ে বহুদিন ধরেই দেশে-বিদেশে নানা রকম ষড়যন্ত্র হচ্ছে। সঠিক ও বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে এসব ষড়যন্ত্র মোকাবিলা করতেই পার্বত্যনিউজ অনলাইনে চার বছর আগে যাত্রা শুরু করেছিল। সেসব ষড়যন্ত্র সম্পর্কে সারাদেশের মানুষকে সচেতন করে তুলতে ইতোমধ্যে পার্বত্যনিউজ অনেকটাই সফল হয়েছে। এটাকে আরো বড় পরিসরে নিয়ে যাওয়ার লক্ষ্যেই প্রিন্ট ভার্সন চালু করতে যাচ্ছি আমরা।

তিনি বলেন, জাতীয় পর্যায় থেকে প্রিন্ট ম্যাগাজিন প্রকাশের অনুমোদনসহ সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী ২০১৮ সালের ১ জানুয়ারি থেকেই পাক্ষিক পার্বত্যনিউজ পাঠকের হাতে পৌঁছবে ইনশাল্লাহ। আর পাক্ষিক পার্বত্যনিউজ শুধু কক্সবাজার এবং পার্বত্য চট্টগ্রামেই সীমাবদ্ধ থাকবে না, সারাদেশের পাঠকের কাছেই পৌঁছে দেয়ার পরিকল্পনা রয়েছে আমাদের।

সম্মেলনে পার্বত্যনিউজের স্থায়ী প্রতিনিধিদেরকে অফিসের তরফ থেকে তৈরি করা আইডি কার্ড, লোগোযুক্ত রিবন, ভিজিটিং কার্ড, বই, পলো শার্ট প্রদান করা হয়।

সম্মেলনে টেকনাফ প্রতিনিধি সিদ্দিকুর রহমানকে স্টাফ রিপোর্টার হিসেবে পদোন্নতি দেয়া হয়। একই সাথে শুরু থেকে গুরুত্বপূর্ণ ও আলোচিত বিভিন্ন সংবাদ, ফিচার করার জন্য সেরা প্রতিনিধি নির্বাচিত করে পুরষ্কৃত করা হয় পার্বত্যনিউজের পানছড়ির (খাগড়াছড়ি) নিজস্ব প্রতিবেদক শাহজাহান কবির সাজুকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *