প্রতিটি জেলা সদরে একটি করে মডেল বৌদ্ধ বিহার নির্মিত হবে, থাকবে পর্যটকদের জন্য সকল সুযোগ-সুবিধা


sdr

দীঘিনালা প্রতিনিধি :
‘‘স্ব স্ব ধর্মের প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। বাংলাদেশের মডেল মসজিদের ন্যায় প্রতিটি জেলা সদরে একটি করে মডেল বৌদ্ধ বিহার নির্মিত হবে। এখানে পর্যটকদের আর্কষণ করার মতো থাকবে আধুনিক সকল প্রকার সুযোগ-সুবিধা। বর্তমান সরকার চায় সব ধর্মের লোকজন সুখ থাকুক, শান্তিতে থাকুক। আর তাই বৌদ্ধ ধর্মের উন্নয়নের জন্য আমাদের দায়িত্ব দেয়া হয়েছে। শুক্রবার দীঘিনালা উপজেলার জ্ঞানাঙ্কুর বৌদ্ধ বিহারে গুণিজন সংবর্ধণা সভায় এসব কথা বলেন, ধর্মমন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর সদস্য বাসন্তি চাকমা।

এসময় সংবর্ধণা সভায় বাবুছড়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ প্রধান শিক্ষক বিপুলেশ্বর চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, ধর্মমন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সদস্য দীপক বিকাশ চাকমা, প্রাক প্রাথমিক গণশিক্ষা বিভাগ এর সহকারী পরিচালক অচ্য কুমার তংচঙ্গা, পার্বত্য চট্টগ্রাম বৌদ্ধ ফেডারেশন এর চেয়ারম্যান প্রগতি খীসা, পার্বত্য চট্টগ্রাম বৌদ্ধ ফেডারেশন এর ভাইস চেয়ারম্যান আনন্দ মোহন চাকমা, সাধারণ সম্পাদক পরিমল চাকমা, উদাল বাগান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবতরু চাকমা এবং দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু প্রমূখ।

পরে সংবর্ধণা সভায় ধর্ম মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর সদস্য বাসন্তি চাকমা, সদস্য দীপক বিকাশ চাকমা, প্রাক প্রাথমিক গণশিক্ষা বিভাগ এর সহকারী পরিচালক অচ্য কুমার তংচঙ্গা, পার্বত্য চট্টগ্রাম বৌদ্ধ ফেডারেশন এর চেয়ারম্যান প্রগতি খীসাকে সম্মাননাক্রেস্ট প্রদান করা হয়।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *