‘প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষা’ অনুষ্ঠিত, ফল প্রকাশ


রামু প্রতিনিধি:

কক্সবাজারের রামুতে অনুষ্ঠিত হয়েছে ‘প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষা’ ২০১৭।  শুক্রবার (২২ ডিসেম্বর) রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। রামুর প্রতিনিধিত্বশীল সংগঠন প্রজন্ম’৯৫ শিক্ষা ট্রাস্ট চতুর্থ বারের মতো সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে এ বৃত্তির আয়োজন করেছে।

বৃত্তি পরীক্ষায়  বাঁকখালী উচ্চ বিদ্যালয় থেকে অর্ণব দত্ত (প্রথম) ও ছৈয়দা মারুফা নূরী (দ্বিতীয়) এবং রামু উচ্চ বালিকা বিদ্যালয় থেকে আফরাজ ছিদ্দিকী রুহি (তৃতীয়) ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে।

এছাড়া সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ইমদাদুল হক মিলন (রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়), মো. শাকিল (মনসুর আলী সিকদার আইডিয়াল স্কুল), সাইফুল ইসলাম (কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়), উম্মে হাবিবা (চাইল্যাতলী একে আজাদ উচ্চ বিদ্যালয়), সোমাইয়া তাবাচ্ছুম সানিয়া (নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়), সাজেদা আক্তার  (জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়), ও তামজিদ হোসাইন জিসান (চাকমারকুল উচ্চ বিদ্যালয়)।

আয়োজকেরা জানান, এবারের বৃত্তি পরীক্ষায় রামু উপজেলার ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ের মোট ১২৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। আগামী ২৯ ডিসেম্বর (শুক্রবার) বেলা আড়াইটায়  রামু উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে সনদ, ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে রামু-কক্সবাজার আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

সকালে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাং শাজাহান আলী। এসময় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন ইউএনও। তিনি বলেন, স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রেখে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে বৃত্তি আয়োজনের সকল প্রক্রিয়া দেখে আমি সত্যিই আশান্বিত। এ আয়োজন রামুর শিক্ষার মান উন্নয়নে অবশ্যই ইতিবাচক ভুমিকা রাখবে।  এসময় উপস্থিত ছিলেন রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মফিজুল ইসলাম।

এবারের প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষা’১৭ এ পরিক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন প্রজন্ম’৯৫-এর উপদেষ্টা ও সিনিয়র সহকারী সচীব বদিউল আলম পাভেল। পর্যক্ষেকের দায়িত্ব পালন করেন কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আমিন, মো. আশফাক উদ্দিন আল হাসান, কক্সবাজার পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ ফারুক ও কক্সবাজার তৈয়্যবিয়া তাহেরিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক খোরশেদ আলম।

পরীক্ষায় পর্ষবেক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) রামু উপজেলা শাখার সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাস্টার মো. আলম, রামু ডিগ্রি কলেজের বিজ্ঞান প্রদর্শক মো. মুজিবুল হক, নাইক্ষ্যংছড়ি হাজী এমএ কালাম ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক নীলোৎপল বড়ুয়া ও রামু খিজারী উচ্চ বিদ্যালয়ের প্রতিনিধি জসীম উদ্দিন।

সন্ধ্যায় রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে ফলাফল প্রকাশ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক বদিউল আলম পাভেল। অন্যান্যদের মধ্যে পর্যবেক্ষক মাস্টার মো.আলম, মুক্তিযোদ্ধা মাস্টার ফরিদ আহমদ, আল আরাফা ইসলামী ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আকতার কামাল, পরীক্ষক আব্দুল আমিন, প্রজন্ম’৯৫ এর সাধারণ সম্পাদক রেজাউল আমিন মোরশেদ, বৃত্তি পরিচালনা পর্ষদের সদস্য সচীব মোহাম্মদ নজিবুল আলম প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *