প্রকৃত শিক্ষাদানের মাধ্যমে বর্তমান সরকারের স্বপ্ন পূরণে এগিয়ে আসার আহ্বান


রাঙামাটি প্রতিনিধি:

প্রত্যেক শিক্ষককে কোমলমতি শিশুদের প্রকৃত শিক্ষাদানের মাধ্যমে বর্তমান সরকারের স্বপ্ন পূরণে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

তিনি বলেন, শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সুনাগরিক হতে হবে। তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সবচেয়ে বেশি দায়িত্ব শিক্ষকদের।

মঙ্গলবার (৬মার্চ) “মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা”এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৮ উদযাপন উপলক্ষে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে রাঙ্গামাটিতে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভায় প্রথান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল ৯টায় রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়ে পরিষদ সভাকক্ষে এক আলোচনাসভায় মিলিত হয়। র‌্যালিতে জেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশগ্রহণ করে।

অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (এডিপিও) মনছুর আলী চৌধুরীর সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা ও রাঙ্গামাটি ব্র্যাক এর প্রতিনিধি সমীর কুন্ড।

বৃষ কেতু চাকমা আরও বলেন, শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার অত্যন্ত আন্তরিক। শিক্ষিত জাতি গঠনে শিক্ষক এবং শিক্ষার্থীদের সব রকমের সুযোগ সুবিধা সরকার প্রদান করছেন। বছরের প্রথম দিনে বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাবৃত্তি’সহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করেছে। এর মূল কারণ বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত মেলা আগামী ১১মার্চ পর্যন্ত চলবে। মেলায় মিনা কার্টুন প্রদর্শনী, শিশুদের জন্য পাপেট শো, কর্মশালা, শিক্ষামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *